বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্পেন

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

করোনা বিরতির পর লিগ ফুটবল শুরু হয়েছে আগেই। ছিল আন্তর্জাতিক ফুটবলের অপেক্ষা। সে অপেক্ষাটাও ফুরাল। উয়েফা নেশনস লিগের গ্রুপ ফোরের প্রথম ম্যাচের মাধ্যমে আবারও পর্দা উঠেছে আন্তর্জাতিক ফুটবলের। আর তাতে শেষ মুহূর্তের গোলে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্পেন। এত দিন পর ফুটবলপ্রেমীদের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা তাই একদম ম্যাড়মেড়ে হয়নি।

জার্মানির স্টুটগার্টে প্রথমে এগিয়ে গিয়েছিল স্বাগতিকেরা। সদ্যই আরবি লাইপজিগ থেকে চেলসিতে যোগ দেওয়া স্ট্রাইকার টিমো ভেরনারের গোলে এগিয়ে গিয়েছিল জার্মানি। গোলে সহায়তা করেছেন আটালান্টার লেফটব্যাক রবিন গসেনস। তাঁর কাছ থেকে বাম প্রান্ত থেকে বল নিয়ে রামোস-পাও তোরেসদের কাটিয়ে নিচু শটে গোল করেন ভেরনার। স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়া প্রথমার্ধে বেশ কিছু দুর্দান্ত সেভ করে স্পেনকে ম্যাচে রেখেছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পারেননি। ভেরনারের গোলটা এসেছে ৫১ মিনিটে। ওদিকে জার্মানির হয়ে মাঠে নামা সাবেক পিএসজি গোলরক্ষক কেভিন ট্র্যাপও কার্যকরী খেলা খেলেছেন। ওদিকে স্পেনের হতাশা বাড়িয়ে বেশ কয়বার সহজ সুযোগ নষ্ট করেছেন সদ্যই ভ্যালেন্সিয়া থেকে লিডস ইউনাইটেডে যোগ দেওয়া স্ট্রাইকার রদ্রিগো মোরেনো।

পরে ম্যাচের নির্ধারিত সময় পার হওয়ার পর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ভ্যালেন্সিয়ার লেফটব্যাক হোসে লুইস গায়া গোল করে নেশনস লিগের প্রথম ম্যাচে দলের হার এড়ান।

৩-৫-২ ছকে খেলা জার্মানি তেমন দৃষ্টিনন্দন ফুটবল খেলেনি। সমর্থকদের হতাশই করেছে জোয়াকিম লো’র দল। শেষ মুহূর্তে গোল করা নয়, বরং গোল আটকানোর দিকেই যেন লোয়ের নজর ছিল বেশি। ম্যাচ শুরু করা এমরে চ্যান, নিকলাস সুলা, আন্তোনিও রুডিগার, রবিন গসেনস ও থিলো কেহরারের সঙ্গে শেষ মুহূর্তে লো নামিয়ে দেন রবিন কচ, ম্যাথিয়াস জিন্টারদের মতো ডিফেন্ডারদের। মাঠ থেকে তুলে নেন টিমো ভেরনার, লিরয় সানের মতো আক্রমণাত্মক খেলোয়াড়দের। তাও শেষ মুহূর্তে দলের গোল খাওয়া আটকাতে পারেননি লো।