শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসন্তী ব্লকে ৫ লক্ষ টাকার সোনার গহনা সহ নগদ অর্থ চুরি, তদন্তে পুলিশ

News Sundarban.com :
আগস্ট ২৭, ২০২০
news-image

বিশ্লেষণ মজুমদার, বাসন্তী : করোনা আবহের সুযোগ নিয়ে আম্ফান বিধ্বস্ত সুন্দরবন এলাকায় বড়সড় চুরির ঘটনা ঘটলো।চোর গৃহস্থের বাড়ি থেকে নিয়ে গিয়েছে প্রায় পাঁচ লক্ষ টাকার অধিক সোনার গহনা সহ নগদ প্রায় দশ হাজার টাকা। ঘটনাটি ঘটেছে ২৩ আগষ্ট সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী ব্লকের গৌরদাস পাড়া এলাকায়। চুরির ঘটনায় জানিয়ে ২৪ আগষ্ট বাসন্তী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন গৃহকর্তা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলেও বৃহষ্পতিবার পর্যন্ত চোরের হদিশ করতে পারেনি বাসন্তী থানার পুলিশ।

স্থানীয় সুত্রে জানা গেছে বাসন্তীর কুলতলির গৌরদাস পাড়ার বাসিন্দা পেশায় ক্ষৌরকর্মী তপন দাস।স্থানীয় কুলতলি বাজারে তাঁর একটি সেলুন রয়েছে। স্ত্রী সুজাতা, মেয়ে তনুশ্রী ও ছেলে সৌম্যজিৎ দাস কে নিয়ে ছোট্ট সংসার। ছেলে মাধ্যমিক পরীক্ষার্থী হলেও একমাত্র মেয়ে গ্রাজুয়েশন শেষ করে বাড়িতে টিউশন করেন।সেলুন দোকান চালিয়ে মেয়ে কে বিয়ে দেওয়ার জন্য বছর সাতেক আগে থেকেই একটু একটু করে টাকাপয়সা জমিয়ে সোনার গহনা তৈরী করে বাড়িতে রেখেছিলেন।অভিযোগ গত ২৩ আগষ্ট সকাল সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে তার বাড়ির আলমারীর লকার খুলে প্রায় পাঁচ লক্ষ টাকার সোনার গহনা ও নগদ ১০ হাজার টাকা চোর চুরি করে নিয়ে যায়।প্রকাশ্য দিনের বেলা এমন ঘটনা ঘটলেও দাস পরিবারের কোন নজর ছিলোনা।

আচমকা ঘরের খাটের তলায় টর্চ পড়ে থাকতে দেখে খাটের তলায় দেখতে পায় সোনার গহনার বাক্সগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। তখনই জানতে পারেন চুরির ঘটনা ঘটেছে। আর এমন বড়সড় চুরির ঘটনায় মানসিক ভাবে ভেঙে পড়েছেন দাস পরিবারের সদস্যরা।পাশাপাশি প্রকাশ্য দিনের বেলায় এমন বড়সড় চুরির ঘটনায় এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরী হয়েছে। স্থানীয় বাসিন্দারা রয়েছেন আতঙ্কে।
তপন বাবু ও তাঁর স্ত্রী সুজাতা দাস জানিয়েছেন “মেয়েকে শিক্ষিত করে ভালো পরিবারে বিয়ে দেওয়ার জন্য তিল তিল টাকা জমিয়ে সোনার গহনা তৈরী করে রেখেছিলাম। মেয়ে কে কিভাবে বিয়ে দেবো সেই চিন্তায় রাতের ঘুম উবে গেছে।”