শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে ১০ জন মহিলাকে স্বাবলম্বী করে তোলার জন্য দেওয়া হল টেলারিং মেশিন

News Sundarban.com :
আগস্ট ২৪, ২০২০
news-image

ঝোটন রায়, চন্দনপিড়ি:

সারাবিশ্বে দিনের পর দিন যে হারে করোনা তার ধ্বংসলীলা চালিয়ে যাচ্ছেন তা বলার অপেক্ষা রাখে না। করোনাকে কেন্দ্র করে লকডাউন পালন করছে বিশ্বব্যাপী মানুষজন। আজ তার সীমারেখা কোথায় গিয়ে ঠেকবে সেটা সবার অজানা। ঘরবন্দী মানুষজন। একের পর এক কোম্পানি বন্ধ। জনজীবন স্তব্ধ। এমত অবস্থাতে নামখানা ব্লকের পাশে দাঁড়ালেন কলকাতার বাসিন্দা রাখাল রায়। রাখাল রায়ের ব্যবস্থাপনায় নামখানা ব্লকের উত্তর চন্দনপিড়ি শুভদায়িনী সেবা সংঘের পরিচালনায় সমাজের ১০ জন মহিলাকে স্বাবলম্বী করে তোলার জন্য দেওয়া হল টেলারিং মেশিন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভদায়িনী সেবা সংঘের সভাপতি তথা আর্মি অভিজিৎ মাইতি, উপস্থিত ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ বিমল তিওয়ারি, ক্লাব সেক্রেটারি গৌরাঙ্গ প্রধান,  পলাশ প্রামানিক, বিজয় দাস, সহদেব মান্না, সঞ্জয় মান্না, অক্ষয় মাইতি ও ক্লাবের অন্যান্য সদস্যগণ।

এই প্রসঙ্গে ক্লাবের সভাপতি অভিজিৎ মাইতি বলেন, এই করোনার ফলে মানুষ বাড়ি থেকে বের হতে পারছেন না। এই অবস্থায় বাড়ির মা ও বোনেরা যাতে বাড়ির বাইরে না বেরিয়ে বাড়িতে বসে কোনও কাজের মাধ্যমে নিজেরা নিজেদেরকে স্বাবলম্বী করে তোলেন তার জন্যই আমরা সর্বদা বদ্ধপরিকর। এই সংকটময় দিনে দেখেছি অনেক মা ও বোনেরা ক্ষেতে ফসল ফলাচ্ছেন, মাটি কাটছেন, অভাবের তাড়নায় আজ তাঁরা দূর-দূরান্তে যাচ্ছেন কোথাও কাজ করতে দুটো অন্নের জন্য।

আমাদের এই দান তাঁদের আগামী জীবনের স্বাবলম্বী করার বার্তা। এই অবস্থাতে তাঁরা কিছু করুক।  আমরা চাইব আগামী দিনে এই রকম ভাবে সমাজের আরো কিছু মা ও বোনেদের হাতে টেলারিং মেশিন তুলে দেব।