বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

দুই নারীকে উদ্ধারে দ্রুত সাগরে লাফিয়ে পড়েন প্রেসিডেন্ট

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০২০
news-image

সমুদ্র সৈকতে কায়াকে (ডিঙ্গি) চড়ে বেড়াচ্ছিলেন দুই নারী। হঠাৎই ছোট্ট কায়াক তীব্র স্রোতের টানে সাগরের গভীরে চলে যেতে শুরু করে। একপর্যায়ে ডিঙ্গিটি উল্টে জলেতে পড়ে যান তারা। দু’জনই হাবুডুবু খেতে খেতে ভাসছিলেন উল্টে যাওয়া ডিঙ্গি ধরে। তারা সেটির উপর উঠতেও পারছিলেন না; তাদের এই বিপদ চোখে পড়ে একজনের। দুই নারীকে উদ্ধারে দ্রুত সাগরে লাফিয়ে পড়েন তিনি, শুরু করেন সাঁতার।

এই সাহায্যকারী কোনো সাধারন নাগরিক নন, তিনি পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা। দেশটির আলগারবি সমুদ্রসৈকতে এ ঘটনা ঘটেছে শনিবার। – বিবিসির।

পর্তুগালের অর্থনীতি প্রধানত পর্যটনশিল্প নির্ভর, কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে এ খাত এখন ভীষণ চাপে পড়েছে। প্রেসিডেন্ট মার্সেলো বর্তমানে আলগারবিতে ছুটি কাটাচ্ছেন। পর্যটনকে চাঙ্গা করতে তিনি সেখানে অবস্থান করছেন। সমুদ্রসৈকতে প্রেসিডেন্ট যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তখন তিনি ওই নারীদের সাগরে হাবুডুবু খেতে দেখেন।৭১ বছর বয়সী প্রেসিডেন্ট সাংবাদিকদের জানান, ওই নারীরা পাশের আরেকটি সমুদ্রসৈকত থেকে স্রোতের টানে সাগরে ভেসে যাচ্ছিল।

ওই নারীদের সহায়তা করতে তিনি সাঁতরে সাগরে যান। যদিও তাৎক্ষণিক আরেক ব্যক্তি জেট স্কি নিয়ে ওই নারীদের সহায়তা করতে সেখানে উপস্থিত হন। জেট স্কিতে থাকা ওই ’দেশপ্রেমিক’ ব্যক্তি রাবারের ডিঙ্গিটিতে তীরে নিয়ে আসতে সক্ষম হন।