বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গোসাবা ব্লকে বিজেপি ভাঙন, বিধায়কের হাত ধরে ৫০০ পরিবার যোগ দিলেন তৃণমূলে

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং –

চলছে করোনার দাপটপাশাপাশি আম্ফান সাইক্লোন তছনছ করে দিয়েছে সমগ্র গোসাবা ব্লক সহ সুন্দরবন এলাকা।আর সেই ভাঙনের চিহ্ন প্রতি পদে পদে বিরাজমান।স্বাধীনতা দিবসে প্রাকৃতিক শক্তির পাশাপাশি রাজনৈতিক শক্তিতে ভেঙে চুরমার হয়ে ছিন্নভিন্ন হয়ে গেল গোসাবা ব্লকের বিজেপি।শনিবার সকালে গোসাবা ব্লকের সাতজেলিয়া তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ৭৪ তম স্বাধীনতা দিবস পালিত হয়।পতাকা উত্তোলন করেন গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর।স্বাধীনতা দিবস পালনের পাশাপাশি একটি নতুন দলীয় কার্য্যালয়েরও উদ্বোধন করেন বিধায়ক।আর স্বাধীনতা দিবসে সাতজেলিয়া ও লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ৫৩০ টি পরিবারের কয়েক হাজার সদস্য বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।শনিবার নবাগত তৃণমূলীদের হাতে দলীয় পতাকা তুলেদেন গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর।উপস্থিত ছিলেন গোসাবা পঞ্চায়েত সমিতির সভাপতি অচিন পাইক,জেলাপরিষদ সদস্য অনিমেশ মন্ডল সহ অন্যান্যরা।

বিধায়ক জয়ন্ত নস্কর জানিয়েছেন “৫৩০ টি পরিবার দীর্ঘদিন ধরেই বিজেপির সমর্থক ছিলেন।তাঁরা তৃণমূলের সঙ্গে যুক্ত হলেন। লকডাউন ও আমফানের তাণ্ডবে এই সমস্ত পরিবারগুলির করুণ অবস্থায় সবসময় পাশে থেকেছে তৃণমূল। দলের তরফে তাঁদের কাছে বিভিন্ন সময়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছিল। বিপদে তৃণমূলকে পাশে পেয়ে এবং দলীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন কর্মযজ্ঞ দেখে তাঁরা দল পরিবর্তনের সিদ্ধান্ত নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন।”

দিন বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান করে নব্য তৃনমূলী কমলেশ মুখার্জী,ইন্দ্রজিৎ সরদার,তপন মন্ডল,গণেশ সরকার,সুব্রত মন্ডল,আশুতোষ বরকন্দাজ,অনিমেশ মিস্ত্রীরা জানিয়েছেন “বিজেপি একটি সাম্প্রদায়িক হিংস্র দল। সাম্প্রদায়িকতার আগুনে সাধারন মানুষ কে জর্জরিত করে তুলেছে।সুন্দরবনের হিংস্র রয়্যাল বেঙ্গল টাইগার থেকেও ভয়ঙ্কর সাম্প্রদায়িক দল এই বিজেপি। আমরা হাড়ে হাড়ে বুঝতে পেরেছি।এই দলে কোন স্বাধীনতা নেই। তাই ৭৪ তম স্বাধীনতা দিবসে স্বাধীন ভাবে বাঁচার জন্য বিজেপির সঙ্গ ত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে মা মাটি মানুষের মমতা ব্যানার্জীর আদর্শকে পাথেয় করে বিধায়ক জয়ন্ত নস্করের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছি।”