রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো

News Sundarban.com :
আগস্ট ৮, ২০২০
news-image

চ্যাম্পিয়নস লিগে গুরুত্বপূর্ণ সময়ে আবারও জুভেন্টাসের ত্রাতা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ থেকে দুই মৌসুম আগে চ্যাম্পিয়নস লিগ জয়ের চ্যালেঞ্জ নিয়েই তুরিনে এসেছিলেন তিনি। কিন্তু গত মৌসুমের মতো চলতি মৌসুমেও রোনালদোর বীরত্ব দেখা গেলেও ভাগ্য ফিরল না ওল্ড লেডিদের। ঘরের মাঠে লিঁওর বিপক্ষে ২-১ গোলে জিতেও বিদায় নিতে হলো শেষ ষোলোয়।

ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় লিঁও। জুভেন্টাসের মাঠে পেয়ে যায় অ্যাওয়ে গোল। ওই অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই শেষ আটে পৌছে গেছে ফ্রান্স ক্লাবটি। প্রথম লেগে লিঁও ঘরের মাঠে ১-০ গোলে এগিয়ে ছিল। দুই লেগ মিলিয়ে ম্যাচটি ২-২ গোলের সমতায় শেষ হয়। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই লিসবনে পৌছে যায় লিঁও।

ম্যাচের শুরুতে পেনাল্টি থেকে গোল পাওয়ার পর ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো। পর্তুগিজ যুবরাজ ম্যাচটি জমিয়ে দেন ৬০ মিনিটে গোল করে। শেষ আটে যাওয়ার সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু বাকি ৩০ মিনিট চেষ্টা করেও ফ্রান্স ক্লাব লিঁওর জালে গোল দিতে পারেনি জুভরা। ভদের বিদায়ের ম্যাচে রেকর্ড করেছেন রোনালদো। জুভদের হয়ে এক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ গোল করেছেন সিআরসেভেন। ক্লাবের হয়ে যা এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। পর্তুগিজ যুবরাজ ভেঙেছেন ৮০ বছরের রেকর্ড। এর আগে ১৯৩৩-৩৪ মৌসুমে ফেলিস বোরেল ৩৬ গোল করেছিলেন।