শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশু মৃত্যুকে কেন্দ্র করে নার্সিংহোম ভাঙচুর

News Sundarban.com :
আগস্ট ৫, ২০২০
news-image

নিজস্ব প্রতিনিধি,ক্যানিং –সদ্যজাত এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে একটি নার্সিংহোম ভাঙচুরের অভিযোগ উঠলো মৃত শিশুর পরিবারের লোকজনদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে ক্যানিং থানার ক্যানিং বাজার এলাকার পেট্রোলপাম্প সংলগ্ন এলাকার দীপাঞ্জন নার্সিং হোমে।নার্সিহোমের চিকিৎসক,মালিক ও অন্যান্য কর্মীদের কে মারধোর করা হয়েছে বলে অভিযোগ।নার্সিংহোম সুত্রে জানাগেছে প্রসব যন্ত্রণা নিয়ে ক্যানিংয়ের ডেভিড সেশুন হাইস্কুল পাড়ার বাসিন্দা কৃষ্ণা হালদার নামে এক গৃহবধু ভর্তি হন।রবিবারেই তাঁর অপারেশন হলে তাঁর এক পুত্র সন্তান ভূমিষ্ট হয়। সদ্যজাত শিশুর অবস্থা সংঙ্কটজনক হওয়ায় তাকে অন্যত্র স্থানান্তরিত করেন নার্সিংহোমের চিকিৎসক।

সংঙ্কজনক অবস্থায় সদ্যজাত শিশুকে তার পরিবারের লোকজন কলকাতায় একটি নার্সিংহোমে ভর্তি করেন চিকিৎসার জন্য।তবে কৃষ্ণা দেবী ক্যানিংয়ের দীপাঞ্জন নার্সিংহোমে ভর্তি থাকেন চিকিৎসার জন্য।

সোমবার কলকাতার নার্সিংহোমে শিশুটির মৃত্যু হয়।অভিযোগ সোমবার রাতেই কৃষ্ণা দেবীর পরিবারের লোকজন আচমকা দীপাঞ্জন নার্সিংহোমে চড়াও হয়ে ভাঙচুর করে ভর্তি থাকা রোগী কৃষ্ণা হালদার কে নিয়ে চলে যায়।
দীপাঞ্জন নার্সিংহোমের মালিক প্রদীপ নাথ জানিয়েছেন “রোগী এই নার্সিংহোমে ভর্তি ছিলেন।তিনি সুস্থ। তাঁর সদ্যজাত সন্তানের অবস্থ সংঙ্কটজনক হলে কলকাতায় স্থানান্তরিত করেন চিকিৎসক। সেখানে শিশুটির মৃত্যু হয়। আমাদের চিকিৎসার কোনখামতি ছিল না।তাস্বত্বেও বিনাকারণে আমাদের কে মারধোর করে চিকিৎসকের গাড়ি এবং ফার্মেসী ভাঙচুর করে টাকা পয়সা লুঠপাট করে নিয়ে গিয়েছে।”

কৃষ্ণা দেবীর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক রাজশেখর সরকার জানিয়েছেন “প্রসব যন্ত্রণা নিয়ে গত দুদিন আগে এক মহিলা এখানে ভর্তি হয়েছিলেন।এখানেই সীজার হয়। ভূমিষ্ট শিশুটির শারীরিক সমস্যা দেখাদেয়।এখানে এনআইসিইউর ব্যবস্থা না থাকায় তাকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। সেখানে একদিন চিকিৎসার পর শিশুটির মৃত্যু হলে আচমকা দীপাঞ্জন নার্সিংহোমে এসে ভাঙচুর চালায়।
ঘটনার বিষয়ে নার্সিহোম কর্তৃপক্ষ মানস হালদার,বিজন হালদার,সানি পাল,তপন জানা ও লতিফ মোল্ল্যা নামে পাঁচজনের বিরুদ্ধে ক্যানিং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন । অভিযোগের ভিত্তিতে ক্যানিং থানার পুলিশ তদন্ত শুরু করেছেন।