সোমবার, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামের পুজো করে রাম মন্দিরের ভূমি পুজোকে স্বাগত জানালেন সোনামুখীর বিজেপি কর্মীরা 

News Sundarban.com :
আগস্ট ৫, ২০২০
news-image

মৌসুমী চ্যাটার্জী, বাঁকুড়া: দীর্ঘ লড়াই শেষে আজ অযোধ্যাতে রাম মন্দিরের ভূমি পুজো অনুষ্ঠিত হলো । রাম মন্দিরের প্রতিষ্ঠিা এবং আজকের ভূমি পুজোকে সমর্থন জানিয়ে সোনামুখী থানার পূর্ব নবাসন পঞ্চায়েতের কুরুমপুর গ্রামে রাম পুজো এবং যজ্ঞ করলেন বিজেপি কর্মীরা । সোনামুখী গ্রামীণ মন্ডল দুই এর সভাপতি চঞ্চল সরকার এবং বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিজেপির তপশিলি মোর্চার সভাপতি দিবাকর ঘরামীর উদ্যোগে এই রাম পুজো অনুষ্ঠিত হয় । পূজাকে কেন্দ্র করে বিজেপি কর্মীদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো । কিন্তু পুজো উদ্যোক্তা , ব্রাহ্মণ থেকে শুরু করে অন্যান্য কর্মীদের মুখে মাক্স দেখতে পাওয়া যায়নি । আর এখানেই কর্মীদের মধ্যে করোনা সচেতনতা নিয়ে প্রশ্ন উঠছে । যেখানে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার বারবার করে সাধারণ মানুষের উদ্দেশ্যে বার্তা দিচ্ছেন করোনা সংক্রমণ প্রতিরোধ করতে গেলে মাক্স ব্যবহার করা প্রতিটা সাধারণ মানুষের অত্যন্ত জরুরী কিন্তু তার পরেও মাক্সের ব্যবহার দেখা গেল না ।

পুজোর শুরুতে রামের পুজো করা হয় পরে যজ্ঞ করে পুজো সমাপ্তি হয় । তবে জমায়েত এড়াতে বিজেপির দলীয় কার্যালয়ে এইরাম পুজো অনুষ্ঠানে গোনা কয়েক কর্মীদের উপস্থিতি ছিল । এর পাশাপাশি জেলার বিভিন্ন প্রান্তে রাম পুজোয় সামিল হয়েছিলেন বিজেপি কর্মীরা ।

বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিজেপির তপশিলি মোর্চার সভাপতি দিবাকর ঘরামী বলেন , 500 বছর ধরে রাম মন্দির নিয়ে যে বিতর্ক চলছিল অবশেষে সুপ্রিম কোর্টের রায়ে প্রমাণ করে দিয়েছে যে অযোধ্যা রামের জন্মভূমি ছিল । রাম মন্দির যাতে সুষ্ঠুভাবে হয় তার জন্য আমরা আমাদের দলীয় কার্যালয়ে এই পুজোর আয়োজন করেছি । আগামী দিনে বাংলা এবং গোটা দেশে সম্প্রীতির বার্তা বজায় থাকবে বলেই তিনি আশা করেন ।