বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসে সমাজবন্ধু মহিলা পুলিশ কর্মীদের কুর্নিশ জানালেন সমাজসেবী

News Sundarban.com :
জুলাই ৩০, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং –

করোনা আবহে বন্ধুত্ব নামক অমৃত কথাটি সমাজের সর্বস্তরের সাধারণ মানুষ থেকে বিশিষ্টজনেরা প্রায় ভুলে যেতে যেতেই বসেছেন। আগের মতো বন্ধু কে দেখা হলেই নেই করমর্দন কিংবা কোলাকুলি। বরং বন্ধুত্ব এড়িয়ে জীবন বাঁচানোর তাগিদে একে অপরের থেকে দুরত্ব বজায় রেখেই মুখে মাস্ক মাথায়,টুপি,হাতে গ্লাভস পরিহিত অবস্থায় এড়িয়ে যেতে বদ্ধ পরিকর।এতো কিছু সাবধানতা অবলম্বন একমাত্র মারণ ভাইরাস করোনা সংক্রমণের হাত থেকে পরিত্রাণ পাওয়ার জন্য।এমত অবস্থায় লকঠাউন মেনে চলায় ঘরের মধ্যে বদ্ধ জীবনে অভ্যস্ত হয়ে উঠৈছেন সাধারণ মানুষজন।

বন্ধ হয়ে গেছে একে অপরের সাক্ষাৎও। সেই মুহূর্তে দাঁড়িয়ে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসে বন্ধুত্ব সূলভ মনোভাব নিয়ে করোনা যোদ্ধা সমাজবন্ধু মহিলা পুলিশ কর্মীদের পাশে দাঁড়ালেন সুন্দরবনের বিশিষ্ট সমাজসেবী তথা কবি।
বৃহষ্পতিবার বিকালে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস উপলক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে সমাজবন্ধু পুলিশ কর্মীদের পাশে দাঁড়িয়ে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস পালন করলেন কবি ফারুক আহমেদ সরদার। এদিন বিকালে ক্যানিং মহিলা থানা হাজির হন ফারুক বাবু। তিনি মহিলা থানার পুলিশ কর্মীদের হাতে তুলেদেন মাস্ক,স্যানিটাইজার,জীবাণু নাশক সাবান সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র।

কবি ফারুক জানিয়েছেন পুলিশ আমাদের সমাজের বন্ধু। লকডাউন আর করোনার দাপটে সকলে বন্ধুত্ব প্রায় ভুলে যেতে বসেছেন,কঠিন সময়ে করোনা যোদ্ধা সমাজ বন্ধুদের পাশে দাঁড়িয়ে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস স্মরণ করে সমাজ বন্ধুদের সুরক্ষার জন্য তাঁদের হাতে মাস্ক,স্যানিটাইজার,জীবানু নাশক সাবান তুলে দিয়েছি।
অন্যদিকে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসে সুন্দরবনের কবি ফারুক আহমেদ সরদারের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পেয়ে খুশি ক্যানিং মহিলা থানার পুলিশ কর্মীরা।
মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারীক মুনমুন চৌধুরী বলেন “সমাজের সকল স্তরে মানুষ আমাদের বন্ধু। তা স্বত্বেও সাধারণ মানুষজন পুলিশের সাথে দুরত্ব বজায় রেখে বিভিন্ন খারাপ মন্তব্যও করে থাকেন। আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসে বিশিষ্টজনের বিশেষ এই উষ্ণ অভ্যর্থনা পেয়ে আমরা খুশি।
খুশি মহিলা থানার তনুশ্রী মন্ডল, সোনালী দে, সেলিমা খাতুন, মিনাক্ষী মন্ডল, সেরিনা খাতুন সহ অন্যান্যরা। ।