বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আসামের বন্যায় অর্থ দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

News Sundarban.com :
জুলাই ২৯, ২০২০
news-image

‘বলিউড কাম হলিউড’ তারকা প্রিয়াঙ্কা চোপড়া ও তাঁর মার্কিন সংগীতশিল্পী জীবনসঙ্গী নিক জোনাস। এই দম্পতি সম্প্রতি আসামের বন্যার জন্য দুটি সংস্থায় অর্থ দিয়েছেন। এই অর্থ খরচ হবে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের খাবার ও পুনর্বাসনের জন্য, সেই সঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল ঠিক করার কাজে।

প্রিয়াঙ্কা চোপড়া আসামের পর্যটনশিল্পের বিকাশের জন্য মনোনীত ব্র্যান্ড অ্যাম্বাসেডর। টুইটারে এক পোস্টে প্রিয়াঙ্কা চোপড়া জানান, তিনি আর নিক জোনাস একশনএইড আর র‍্যাপিড রেসনপন্স—এ দুটি সংস্থায় অর্থ দিয়েছেন।

অন্যদেরও আসামের বন্যায় সাহায্যে এগিয়ে আসতে অনুরোধ করেন প্রিয়াঙ্কা। তিনি লেখেন, ‘সারা বিশ্ব করোনা মহামারিতে আক্রান্ত। এরই মধ্যে আসামে যুক্ত হয়েছে ভয়াবহ বন্যা। লাখ লাখ মানুষের ঘরবাড়ি নদীভাঙনে নিশ্চিহ্ন হয়ে গেছে। তাদের কোনো খাবার, জামাকাপড়, থাকার জায়গা—কিছুই নেই। মুষলধারের বৃষ্টিতে তাদের মাথার ওপর কোনো ছাদ নেই। অসুখে প্রাথমিক চিকিৎসাটুকুও নেই। এই মানুষগুলোর জীবন আমাদের কাছে কল্পনাতীত। এই মানুষগুলোর পাশে দাঁড়ান।’

আমাজন প্রাইমের সঙ্গে সম্প্রতি মাল্টিমিলিয়ন ডলারের চুক্তি করা সাবেক এই বিশ্বসুন্দরী ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তাঁর দায়িত্বের কথাও ভোলেননি। আলাদা করে বলেছেন কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের কথা। বলেছেন, এটি বিশ্বের সেরা অভয়াশ্রমগুলোর একটি। কিন্তু বন্যায় এই পার্ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানকার প্রাণীরাও ভয়াবহ সংকটে পড়েছে। এই পার্কের আশু সংস্কারের জন্যও সবাইকে এগিয়ে আসতে বলেছেন প্রিয়াঙ্কা।

আসামের ২ হাজার ৫৪৩টি গ্রামের মানুষ করোনার পাশাপাশি লড়ছে অতিবৃষ্টি আর ব্রহ্মপুত্রের বন্যার সঙ্গে। ১ দশমিক ২২ লাখ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে।