শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ফ্রান্সের কাছ থেকে ভারত ৩৬টি রাফাল কিনেছে, বুধবার এসে পৌঁছালো

News Sundarban.com :
জুলাই ২৯, ২০২০
news-image

ফ্রান্স থেকে প্রায় ৭ হাজার কিলোমিটার দূরত্বে বুধবার এসে পৌঁছালো এই বিমানগুলো। বুধবার যথাসময়ে ভারতে এসে পৌঁছায় প্রথম পর্যায়ের পাঁচটি রাফাল। রাফাল বিমানগুলি ভারতের আকাশে প্রবেশ করার সঙ্গে সঙ্গে প্রতিরক্ষা দফতরের পক্ষ থেকে সেই খবর টুইটারের মাধ্যমে জানানো হয়। লেখা হয় ভারতীয় আকাশসীমায় পাখিদের আগমন ঘটেছে। হ্যাপি ল্যান্ডিং। এরপরে সেগুলি অবতরণ করে আম্বালা বায়ুসেনা ঘাঁটিতে। উল্লেখ্য, সোমবার ফ্রান্স থেকে রওনা দিয়েছিল ৫টি রাফাল বিমান। যুদ্ধবিমানের মাধ্যমে ভারতকে আরও শক্তিশালী করতে আসছে রাফালগুলি।

ফ্রান্সের কাছ থেকে ভারত ৩৬টি রাফাল কিনেছে। তার মধ্যে প্রথম দেখার পাঁচটি বিমান ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছে। এই রাফাল বিমান চালানোর জন্য ইতিমধ্যে বায়ুসেনার ১২ জন পাইলট প্রশিক্ষণ নিয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, মাঝ রাস্তায় তেল নিতে আমিরশাহীতে একবার বিমানগুলো থামে। আম্বালা বিমানঘাঁটিকে নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়, রাফালগুলি বিমান ঘাঁটিতে প্রবেশ করার সময় কোনরকম ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেদিন যে বিমানগুলো ভারতের মাটিতে পা রেখেছে, তার মধ্যে কয়েকটি সিঙ্গেল ও কয়েকটি দাবি সিটারের।