শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁকুড়া জেলায় করোনায় আক্রান্ত ৪৮৮ জন

News Sundarban.com :
জুলাই ২৬, ২০২০
news-image

মৌসুমী চ্যাটার্জী, বাঁকুড়া: 

দীর্ঘ প্রায় চারমাস যাবত করোনা উৎকন্ঠা নিয়ে বসবাস করছে ভারতবাসী। বাঁকুড়া জেলাও তারমধ্যে ব্যাতিক্রম নয়। এ জেলায় করোনার গ্রাফ ক্রমশ উর্ধমুখী। এপর্যন্ত ৪৮৮ জন এ জেলায় করোনায় আক্রান্ত। প্রতিদিনই কন্টেনমেন্ট জোনের সংখ্যা অদল বদল হচ্ছে। কখনো কন্টেনমেন্ট জোনের সংখ্যা ৪৬ উঠে যাচ্ছে তো কখনো ৩২- এ নেমে আসছে।জেলার মেজিয়া ব্লকের তেওয়ারিডাঙা  গ্রাম নতুন ভাবে কনটেইনমেন্ট জোন হিসাবে স্বীকৃতি পেয়েছে।গত বৃহস্পতিবার এই গ্রামে এক গাড়ির চালকের শরীরে করোনা ভাইরাস মেলায় এই গ্রাম পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে ।

করোনা পরিস্থিতিতে পুলিশের ভূমিকা বাঁকুড়া জেলায় উল্লেখ করার মতো।কখনো চমক, ধমক তো কখনো বুঝিয়ে সুঝিয়ে।আসলে করোনা আবহে মাস্ক ব্যাবহার করা যে একান্ত অনিবার্য তা এক শ্রেণীর না  বোঝা মানুষ কিছুতেই বুজতে চাইছে না।সেজন্য মাস্কহীন মানুষকে মাস্ক পরাতে দেখা গেছে পুলিসকে।

করোনা গ্রাফ ক্রমশ উর্ধমুখী হওয়ায় রাজ্যে ২৫ এবং ২৯ শে জুলাই সাধারন লকডাউন করতে হয়েছে।বাঁকুড়া জেলা প্রশাসন বাঁকুড়ার তিনটি পৌরসভা এলাকা বাঁকুড়া,সোনামুখী ও বিষ্ণুপুরে ২৬ তারিখ থেকে ২৮তারিখ একটানা লকডাউন ঘোষনা করেছে।তবে আশার কথা এই লকডাউনের প্রয়োজনীয়তা দোকানদার থেকে সাধারণ মানুষ এখন বুঝতে পারছে।তাই সামাজিক দূরত্ব মানা,মাস্ক ব্যাবহার,প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে না বেরুনো এখন অনেকটাই কমেছে।