বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরবনের গোসাবা ব্লকে বিজেপিতে বড়সড় ভাঙন

News Sundarban.com :
জুলাই ২২, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং -গত ২০ মে আম্ফান সাইক্লোন তছনছ করে দিয়েছে সমগ্র গোসাবা ব্লক সহ সুন্দরবন এলাকা।আর সেই ভাঙনের চিহ্ন প্রতি পদে পদে বিরাজমান।প্রাকৃতিক শক্তির পাশাপাশি রাজনৈতিক শক্তিতে ভেঙে চুরমার হয়ে ছিন্নভিন্ন হয়ে গেল গোসাবা ব্লকের বিজেপি।

এলাকার সাতজেলিয়া,দয়াপুর,সুধাংশুপুর সহ অন্যান্য কয়েকটি গ্রামের ৮০ টি পরিবারের প্রায় ২৫০ জন বিজেপি কর্মী সমর্থক তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। ২১জুলাই শহীদ দিবসে নবাগত তৃণমূলীদের হাতে দলীয় পতাকা তুলেদেন গোসাবা ব্লকের তৃণমূল নেতা তথা জেলাপরিষদ সদস্য অনিমেষ মণ্ডল

অনিমেষ মণ্ডল জানিয়েছেন ৮০টি পরিবার দীর্ঘদিন ধরেই বিজেপির সমর্থক ছিলেন। ২১শে জুলাইয়ের মতো একটা তাৎপর্যপূর্ণ দিনে তাঁরা তৃণমূলের সঙ্গে যুক্ত হলেন। লকডাউন ও আমফানের তাণ্ডবে এই পরিবারগুলির করুণ অবস্থায় সবসময় পাশে থেকেছে তৃণমূল। দলের তরফে তাঁদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। বিপদে তৃণমূলকে পাশে পেয়ে এবং দলীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কর্মযজ্ঞ দেখে তাঁরা দল পরিবর্তনের সিদ্ধান্ত নেয়।”

বিজেপি থেকে তৃণমূলে যোগদান করে সবিতা মন্ডল,বিকাশ সরদার,তাপস মালি,অমল মিস্ত্রী’রা জানিয়েছেন “সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগার,আয়লা,ফনী কিংবা আম্ফানের থেকেও ভয়ঙ্কর সাম্প্রদায়িক দল এই বিজেপি। আমরা হাড়ে হাড়ে বুঝতে পেরেই দলত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে মমতা ব্যানার্জীর আদর্শকে পাথেয় করে মা মাটি মানুষের তৃণমূল কংগ্রেসে যোগদান করেছি। আগামী দিনে মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস দলের একজন সাধারণ সৈনিক হিসাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে চাই।”