বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ দিবস পালন হলো নামখানা ব্লকের শিবরামপুর গ্রামের ১১ নম্বর বুথে

News Sundarban.com :
জুলাই ২১, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

নামখানা ব্লকের শিবরামপুর গ্রামে ১১ নম্বর বুথে পালন হল শহীদ স্মরণ। মারন ভাইরাস করোনার প্রকোপে চলতি বছর ধর্মতলায় শহীদ স্মরণ পালন করতে পারেনি তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার কালীঘাট থেকে শহীদদের উদ্দেশ্যে ভার্চুয়াল সভা করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভার শুরুতেই শহীদদের শ্রদ্ধা জানান তিনি। এদিন দলনেত্রী বলেন, প্রতিবছর বড় করে ধর্মতলায় আমরা জনসভা করি। কিন্তু এই বছর সেটা করতে পারছি না। তিনি আরো বলেন, ধর্মতলায় জনসভা করতে না পেরে এবার আমরা ব্যথিত।

সেইমতো সারা রাজ্যের প্রতিটি বুথে শহীদ স্মরণ পালন করেন তৃণমূল কংগ্রেসের নেতাকর্মী থেকে শুরু করে সর্মথকরা।
তাই নামখানা ব্লকের শিবরামপুর গ্রামে ১১ নম্বর বুথে পালন হল শহীদ স্মরণ। এই শহীদ স্মরণে শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন দক্ষিণ ২৪ পরগনার প্রাক্তন জেলা পরিষদের সদস্য তথা নামখানা ব্লকের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অখিলেশ বারুই, উপস্থিত ছিলেন বুথ সভাপতি বিশ্বরঞ্জন পাল, প্রলয় সামন্ত প্রমুখ। একে একে করে তৃণমূলের কর্মী সমর্থকরা বেদীতে ফুল দিয়েন শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এই প্রসঙ্গে অখিলেশ বারুই বলেন, একুশে জুলাই একটি ঐতিহাসিক দিন। ১৯৯৩ সালে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে নো আইডেন্টি কার্ড নো ভোটিং। পশ্চিমবঙ্গে ৩৪ বছর বামফ্রন্ট জামানায় ভোট লুটপাট হত। সেই সময় মানুষের কোনো গণতন্ত্র ছিল না। তার প্রতিবাদ জানাতে মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন অভিযান করেছিলেন তার নাম রাইটার্স অভিযান। এদিন পুলিশ বাহিনীর অত্যাচারে হারিয়ে যাওয়া ১৩ টি প্রাণ তাদের আজও ধরে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়
শহীদ স্মরণে। শহীদের রক্ত, হবে নাকো ব্যর্থ। এই শ্লোগানে প্রতিবছর এই দিনটাতে শহীদ পাদদেশে জড়ো হন।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতি করোনার আবহে আজ তাই সারা রাজ্যে প্রতিটি বুথে এটি পালন হয়েছে। আজ ২১ জুলাই, আমরা শহীদদের প্রতি সমবেদনা, শহীদ তর্পণ, শহীদের আত্মার শান্তি কামনা করলাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মী হয়ে শহীদদের হারিয়ে যাওয়া তাদের রক্ত হবে নাকো ব্যর্থ এই শপথ নিলাম।