শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

মাধ্যমিকে এবারও বাঁকুড়া জেলার জয়জয়কার

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২০
news-image

মৌসুমী চ্যাটার্জী ,বাঁকুড়া :

মাধ্যমিকে এবারও বাঁকুড়া জেলার জয়জয়কার। রাজ্যে দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী তো আছেই, দশের মধ্যে আরো কয়েকটি স্থান দখল করেছে বাঁকুড়া জেলা থেকে।
মাধ্যমিকে মেধাতালিকায় দ্বিতীয় হয়েছে জেলার ওন্দা হাইস্কুল থেকে সায়ন্তন গড়াই।তার প্রাপ্ত নম্বর ৭০০ র মধ্যে ৬৯৩। সে ভবিষ্যতে বিজ্ঞানী হতে চায়।খুব যে নিয়ম করে সে পড়াশুনা করতো এমন নয়,তবে নিয়মিত সে পড়ার চর্চা করে যেতো।ভবিষ্যত শিক্ষার্থীদের প্রতি তার পরামর্শ, টেক্সট বই খুঁটিয়ে পড়া দরকার।

মাধ্যমিকে রাজ্যে তৃতীয় বাঁকুড়ার কেঁন্দুয়াডিহি হাইস্কুলের ছাত্র সৌম পাঠক।৭০০ নম্বরের পরীক্ষায় মাধ্যমিকের ৬৯০ নাম্বার পেয়ে মেধাতালিকায় তৃতীয় স্থান অধিকার করেছে সে। বাঁকুড়ার রামমোহন পল্লী এলাকায় বাড়ি স্যৌমর। বাবাও হাইস্কুলে শিক্ষকতা করেন মা গৃহবধূ। ভবিষ্যতে সৌম্য মেডিকেল নিয়ে পড়াশোনা করতে চায়। আই এস অফিসার হয়ে দেশের প্রশাসক হতে চায় সে। টাইমবেধে বাঁধাধরা নিয়মের পড়াশোনা করতেন তিনি। ভবিষ্যৎ প্রজন্মের কাছেও দাবী নিয়মে বেধে পড়াশোনা করলেই সাফল্য আসবে। পড়াশোনার পাশাপাশি সে ছবি আঁকতে ভালোবাসে। এই রেজাল্টের পিছনে তার বাবা-মায়ের অবদান সবথেকে বেশি বলেই দাবি স্যৌমের।