শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

নেইমারের সামনে বড় সুযোগ

News Sundarban.com :
জুলাই ১১, ২০২০
news-image

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ফ্রান্সের লিগ ওয়ান মৌসুম আগেই বাতিল হয়েছে। বাকি চার লিগের মধ্যে জার্মান বুন্দেসলিগা শেষ হয়েছে। লা লিগা, সিরি আ ও প্রিমিয়ার লিগ শেষ হলে বসবে চ্যাম্পিয়নস লিগের বাকি আসর। শুক্রবার হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ও সেমিফাইনালের ড্র। তাতে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে পিএসজি ও অ্যাথলেটিকো মাদ্রিদ।

ড্র নেইমার-এমবাপ্পেদের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ওঠার স্বপ্ন উজ্জ্বল করে তুলেছে। ২০১৭ সালে বার্সা ছেড়ে পিএসজি যান নেইমার। ফ্রান্স চ্যাম্পিয়নদের ইউরোপের শিরোপা জেতাবেন বলে। আগের দুই মৌসুমে ইনজুরি নেইমারের সেই আশায় জল ঢেলেছে। এবার তাদের সামনে তাই বড় সুযোগ।

পিএসজি শেষ ষোলোর ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জিতে আগেই শেষ আট নিশ্চিত করেছে। কোয়র্টার ফাইনালে তারা মুখোমুখি হবে ইতালির ক্লাব আটালান্টার বিপক্ষে। গত মৌসুমের মতো আটালান্টা এবারও ভালো করছে। লিগে আছে তিনে। শেষ ষোলোর স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে স্রেফ উড়িয়ে দিয়ে কোয়ার্টারে এসেছে তারা। দুই লেগ মিলিয়ে জিতেছে ৮-৪ গোলে। তারপরও ধারে-ভারে এগিয়ে পিএসজি।অন্যদিকে অ্যাথলেটিকো মাদ্রিদ কোয়ার্টারে পেয়েছে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে। টিমো ওয়ার্নারদের মতো তরুণে ভর করে লাইপজিগ ভালো করেছে লিগে এবং চ্যাম্পিয়নস লিগে। কিন্তু শক্তির বিচারে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদই এগিয়ে। সেমিফাইনালে তাই পিএসজি এবং অ্যাথলেটিকো মাদ্রিদের দৌরাত্ম্য দেখার সম্ভাবনা তৈরি হয়েছে।