শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪ ঘণ্টায় প্রথমবার রাজ্যে আক্রান্ত হাজারের বেশি, মৃত্যু ২৭ জনের

News Sundarban.com :
জুলাই ১০, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্কঃ  একদিনে এই প্রথম রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার পেরোল। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নতুন করে রেকর্ড সংখ্যক আরও ১০৮৮ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এই সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক। রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫ হাজার ৯১১। অন্যদিকে এই সময়ে আরও ২৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৮৫৪। যার মধ্যে ৪৫৭ জন কলকাতার বাসিন্দা।

বর্তমানে ৮ হাজার ২৩১ জন করোনা আক্রান্ত রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই সময় আরও ৫৩৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১৬ হাজার ৮২৬ জন রোগী আরোগ্য লাভ করলেন। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হার কিছুটা কমে হয়েছে ৬৪.৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৮০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫ লাখ ৮৩ হাজার ৩২৮ জনের নমুনা পরীক্ষা করা হল।
প্রসঙ্গত রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে লাগাম টানতে সম্প্রতি কন্টেনমেন্ট জোনগুলিতে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রশাসনের তরফ থেকে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কনটেইনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর থেকে সেই জায়গাগুলিতে জারি হয়েছে লকডাউন।