শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গরুর সাথে ধাক্কা খেয়ে বিকল হয়ে যায় এক্সপ্রেস ট্রেন

News Sundarban.com :
জুলাই ৯, ২০২০
news-image

নাটোরের গরুর সাথে ধাক্কা খেয়ে বিকল হয়ে যায় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ৭৯৮ আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নাটোর-সান্তাহর রেল লাইনের বীরকুৎসা-মাধনগরের মাঝামাঝি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীদের কোন ক্ষতি না হলেও ট্রেনের সাথে ধাক্কা খাওয়া গরুটি মারা গেছে।

রেল ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানাযায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে দ্রুতগামি আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বীরকুৎসা রেলওয়ে স্টেশন পার হয়ে কিছুদূর যায়। এসময় ওই লাইনের ওপর ঘাস খাওয়ারত একটি গরুর সাথে ধাক্কা লাগে। এতে গরুটি ছিটকে লাইনের ধারে পড়ে যায়। এদিকে ওই গরুর ধাক্কায় ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে গেলে ট্রেনটি বিকল হয়ে যায়। এসময় চালক ট্রেনটি সেখানে দাঁড় করাতে বাধ্য হন। এতে ট্রেন যাত্রীদের কোন ক্ষয় ক্ষতি হয়নি। তবে গরুটি মারা যায়। পরে ভ্যাকুয়াম পাইপটি মেরামত করার ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এজন্য আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস টেনটিকে প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করতে হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই ট্রেনটি গন্তব্যে রওনা হয়ে যায় বলে জানান। তিনি বলেন, ট্রেনটির ভ্যাকুয়াম পাইপ ফেটে যাওয়ায় ট্রেনটি দাঁড়িয়ে পড়ে বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জেনেছি।

এবিষয়ে জানতে নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার অশোক চক্রবর্তীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু ট্রেনটি নাটোর স্টেশনে স্টপেজ নাই তাই বিষয়টি পূর্বের স্টেশন থেকে কেউ তাঁকে জানায়নি। তবে তিনি লোকমুখে জেনেছেন, বীরকুৎসা-মাধনগর স্টেনের মাঝামাঝি এলাকায় ট্রেনের সাথে একটি গরুর ধাক্কা লাগার পর ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে যায়। ফলে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে পড়ে। পরে মেরামত শেষে ট্রেনটি গন্তব্যে রওনা হয়। বৃহস্পতিবার দুপুর ১২ টা ৫৫ মিনিটের দিকে নিরাপদে নাটোর স্টেশন অতিক্রম করে যায় বলে তিনি জানান।

আরও দেখুন