বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবার শচিনকে মারলেন খোঁচা

News Sundarban.com :
জুলাই ৮, ২০২০
news-image

করোনাভাইরাস থেকে সেরে উঠেই পুরোনো ছন্দে ফিরতে শুরু করেছেন শহীদ আফ্রিদি। ছন্দ? না, আফ্রিদি অবসর ভেঙে আবারও খেলায় ফেরেননি। এই ছন্দ তার বিতর্কিত সব মন্তব্যের ধারাবাহিকতা। তা বজায় রেখে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবার টেন্ডুলকারকে মারলেন খোঁচা।

আফ্রিদি সম্প্রতি ইউটিউবের এক ক্রিকেট শো-তে বলেছেন, তাঁর সময়ে পাকিস্তান ভারতকে এমনভাবে হারাত যে, ভারতের খেলোয়াড়েরা নাকি ম্যাচের পর পাকিস্তানের খেলোয়াড়দের বলত, ‘ভাই, মাফ করে দাও।’ এ কথা চাউর হওয়ার পর ভারতে আফ্রিদির সমালোচনার ধুম পড়েছে। কিন্তু ‘বুম বুম’ তাতে যেন আরও উৎসাহ পাচ্ছেন! অন্তত তাঁর কথা শুনলে সেরকমই মনে হয়। এবার শচিন টেন্ডুলকারকেও ছাড়লেন আফ্রিদি। তাঁর ভাষ্য, শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচিন। সাঈদ আজমলের বিপক্ষেও নাকি ভয় নিয়ে খেলেছেন শচিন!

৯ বছর আগে একবার এমন মন্তব্য করেছিলেন আফ্রিদি। পাকিস্তানের কিংবদন্তি পেসার ও আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ডেলিভারির রেকর্ড গড়া শোয়েবের মুখোমুখি হতে টেন্ডুলকারের পা কাঁপত, এমন কথা তখন বলেছিলেন তিনি। পাকিস্তানের টিভি উপস্থাপিকা ও সংবাদকর্মী জয়নাব আব্বাস এক ‘চ্যাট শো’তে আফ্রিদিকে জিজ্ঞেস করেছিলেন, ৯ বছর আগের সেই মন্তব্যকে তিনি এখনো সমর্থন করেন কি না?

আফ্রিদির জবাব, ‘দেখুন, শচিন টেন্ডুলকার তো নিজে বলবে না সে ভীত ছিল। শোয়েবের এমন কিছু স্পেল ছিল যার মুখোমুখি হয়ে শুধু শচিন না বিশ্বের আরও সেরা ব্যাটসম্যানরা ভয় পেয়েছে। মিড অফ কিংবা কাভারে ফিল্ডিংয়ের সময় দেখেছি। খেলোয়াড়ের শরীরী ভাষা দেখে টের পাওয়া যায়। বোঝাই যায়, ব্যাটসম্যান চাপে আছে। নিজের খেলায় নেই। আমি বলছি না শোয়েবের বিপক্ষে টেন্ডুলকার সব সময় ভীত ছিল কিন্তু তার কিছু স্পেলে শচিনসহ বাকি বিশ্বসেরা ব্যাটসম্যানেরাও ভয় পেয়ে পেছনের পায়ে খেলেছে।