মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

মাক্স ও সোশ্যাল ডিসটেন্স না মেনে নামখানা ব্লকে চলছে কেনাকাটা

News Sundarban.com :
জুলাই ৭, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

না আছে কোন মাক্স, না আছে কোন সোশ্যাল ডিসটেন্স সবকিছুকে চুকিয়ে দেদার কেনাকাটা হচ্ছে জেটিঘাট বাজারে। নামখানা ব্লকের জেটিঘাট বাজারে মহামারী করোনা ভাইরাসকে তোয়াক্কা না করে চলছে বাজার। সপ্তাহে দুইদিন বাজার বসে শনিবার এবং মঙ্গলবার। করোনার প্রকোপ থেকে বাঁচতে সকালে বাজার বসিয়েছেন জেটিঘাট বাজার কমিটি।
এই প্রসঙ্গে জেটিঘাট বাজার কমিটির সেক্রেটারি বিকাশ দাস জানান, প্রথমে এই বাজারে সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে চালের দোকান এবং সবজির দোকান বসানো হয়েছিল। বেশ কয়েকটি বাজার এইরকম চলার পর, সরকারি ঘোষণা অনুযায়ী সব দোকানদাররা ব্যবসা করতে পারবে। অবশ্যই যেন সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রেখে এবং মাক্স ব্যবহার করে। তারপর থেকে কিছুদিন এই নির্দেশিকা সব ক্রেতা বিক্রেতারা মেনেছিলেন। এখন আর তেমন মানছেন না।
তিনি আরো বলেন, আমরা মাইক দিয়ে বারংবার পুলিশ প্রশাসনের সাহায্য নিয়ে ঘোষণা করেছি। দেখছি আগামী দিনের আমরা কড়াকড়িভাবে এর একটা ব্যবস্থা নেব।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থায়ী বাসিন্দা বলেন, এই জেটিঘাট বাজারে বেশিরভাগ দোকানদার ও খরিদ্দার থেকে শুরু করে পথচলতি মানুষজন মাক্স ব্যবহার করছেন না। প্রথম প্রথম এই মাক্স এবং সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে কেনাকাটা হতো। কিন্তু বেশ কয়েকদিন হলো এই রকম আর দেখা যায় না। এরকম অসাবধান বসতো চলতে থাকলে যেকোনো মুহূর্তে করোনা ছড়াতে পারে।

শুধু জেটিঘাট বাজার নয় দশ মাইল, সাতমাইল এবং নামখানা বাজার ও এইরকম সোশ্যাল ডিস্ট্যান্স এবং মাক্স ব্যবহার না করে বাজার চলছে।