শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রিয়াল মাদ্রিদ এস্পানিওলের বিপক্ষে ১–০ গোলের ব্যবধানে জিতেছে

News Sundarban.com :
জুন ২৯, ২০২০
news-image

রিয়াল মাদ্রিদের জন্য গতকাল কাজটা সহজ করে রেখেছিল বার্সেলোনাই। সেল্টার বিপক্ষে পয়েন্ট হারিয়ে টেবিলের শীর্ষস্থান দখলের দৌড়ে খানিকটা হোঁচট খায় মেসি–সুয়ারেজরা। আজ জিতলে বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে রিয়াল মাদ্রিদ—সমীকরণটা ছিল এরকম। এবার আর সমান পয়েন্ট নিয়ে নয়; বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদ এগিয়ে যাবে দুই পয়েন্টে। শেষ পর্যন্ত হলোও তাই। কারণ  রিয়াল মাদ্রিদ এস্পানিওলের বিপক্ষে ১–০ গোলের ব্যবধানে জিতেছে।

এস্পানিওলের মাঠে প্রথমার্ধে বলের দখল আর আক্রমণে এগিয়ে ছিল রিয়ালই। তবে বারবারই বল জালে জড়াতে ব্যর্থ স্প্যানিশ জায়ান্টরা। রিয়ালের রক্ষণকে পরীক্ষায় ফেলেছে স্বাগতিকেরাও। সেটা অবশ্য ভালোভাবেই সামলেছে জিদানের রক্ষণ দেয়াল। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে এসে অসাধরণ এক গোল পায় অতিথিরা। ডি বক্সের ভেতর বেনজেমার দুর্দান্ত ব্যাকহিল থেকে বল পেয়ে জালে জড়ান ক্যাসেমিরো।

দ্বিতীয়ার্ধে ভালো কিছু সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি জিদান শিষ্যরা। গোল পরিশোধ করে সমতায় ফিরতে পারেনি এস্পানিওল। শেষতক ১–০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এ জয়ে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে দুই নম্বরে থাকা বার্সেলোনার সংগ্রহ ৬৯ পয়েন্ট।