বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন মিশন নিয়ে রোবেন আবার ফুটবলে ফেরার ঘোষণা

News Sundarban.com :
জুন ২৮, ২০২০
news-image

পুরোপুরি এক বছর হলো সব ধরণের ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন নেদারল্যান্ডসের তারকা উইঙ্গার আরিয়েন রোবেন। গত বছরের জুনে তিনি অবসর নিয়েছিলেন। পেশাদার ফুটবলারদের জন্য সময়টা কম নয়। ফিটনেস পক্ষে কথা বলে না। ৩৬ বছর বয়সী রোবেনের জন্য সেটা আরও কঠিন।

কিন্তু তার প্রথম ক্লাব বিপদে। নতুন মিশন নিয়ে রোবেন তাই আবার ফুটবলে ফেরার ঘোষণা । আরিয়েন রোবেন অসাধারণ এক ক্যারিয়ার পার করেছেন।

বিশ্বকাপের ফাইনালে খেলেছেন। ক্লাব ফুটবল মাতিয়েছেন চেলসি, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের হয়ে। ক্লাব ক্যারিয়ারে জিতেছেন ২০টি শিরোপা। কিন্তু রোবেনের হৃদয়ে গেঁথে আছে প্রথম ক্লাব গ্রোনিনজেন।

তার ওই বাল্যকালের ক্লাব এখন বিপদে। করোনায় তারা আর্থিক সংকটে পড়েছে। রোবেন তাই বাড়িয়ে দিয়েছেন হাত। আবার তিনি পেশাদার ফুটবল শুরু করবেন নিজের প্রথম ওই ক্লাবের হয়ে। বিষয়টি এক ভিডিও বার্তায় নিশ্চত করেছেন তিনি।

তিনি বলেন, গ্রোনিনজেনের যুব একাডেমিতে ১২ বছর বয়সে খেলা শুরু করি। ১৬ বছর বয়সে আমার অভিষেক হয়। দু’বছর সেখানে কাটিয়ে আসি পিএসভিতে। এরপর আরও ১৮ বছর বিভিন্ন ক্লাবে অসাধারণ সময় কাটিয়েছে। এবার আবার ঘরে ফিরছি। ঘরে ফিরছি সংকটের এই সময়ে। সবাই ক্লাবকে বিভিন্নভাবে সহায়তা করছেন। আমিও কিছু একটা করার কথা ভেবিছি।