বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সেলোনাকে রেখে যাওয়া পথটা দ্রুতই হারিয়েছেন কিকে সেতিয়েন

News Sundarban.com :
জুন ২১, ২০২০
news-image

এরনেস্তো ভালভার্দের আরেকটি লিগ শিরোপার পথে বার্সেলোনাকে রেখে যাওয়া পথটা দ্রুতই হারিয়েছেন কিকে সেতিয়েন। তার অধীনে করোনা সংকট মাথায় নিয়ে পুনরায় ফেরা লিগে পয়েন্ট হারিয়েছে বার্সা। সেভিয়ার বিপক্ষে ‍শুক্রবারের ম্যাচে গোল শূন্য সমতা করেছে কাতালানরা। শিরোপার স্বপ্নে  খেয়েছে ধাক্কা।

এক ম্যাচ বেশি খেলে এখন মেসিরা রিয়ালের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে আছে। আগামী ম্যাচে রিয়াল মাদ্রিদ জয় তুলে নিলে বার্সার সমান পয়েন্ট হবে তাদেরও। বার্সেলোনা অবশ্য গোল ব্যবধানে এখনও লস ব্লাঙ্কোসদের চেয়ে এগিয়ে আছে। সোমবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ভালো করলে সেটাও ধরে ফেলার সুযোগ রিয়ালের সামনে। তবে লিগে ছয়ে থাকা সোসিয়েদাদের বিপক্ষে কাজটা সহজ নয়।

ম্যাচ শেষে বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে দলের পারফরম্যান্সের দিকে আঙুল তুলেছেন। তার মতে, এবার তাদের লিগ জেতা হবে না। কারণ রিয়াল কোনভাবেই পয়েন্ট হারাবে। বার্সা তাই এবার রিয়ালের পেছনে পড়তে যাচ্ছে। পিকের কিছুটা ইঙ্গিত অবশ্য রেফারিদের দিকেও।

কিন্তু যেদিকে তিনি আঙুল তুলেছেন তার উল্টো হতে পারতো সেভিয়ার বিপক্ষে ম্যাচে। মেসিকে কড়া ট্যাকল করেন ডিয়াগো কার্লোস। এরপরই মেসি রেগে গিয়ে সেভিয়া ফুটবলারের গলা টিপে ধরে ধাক্কা দিয়ে ফেলে দেন। মেসিকে দেওয়া হয় হলুদ কার্ড। কিন্তু রেফারি লাল কার্ড দিলেও অবাক হওয়ার কিছু থাকতো না।

এছাড়া ঘরের মাঠে সেভিয়া খেলেছেও দারুণ। বার্সা গোলরক্ষককে দারুণ কিছু পরীক্ষা নিয়েছে তারা। দুটি সহজ গোলের সুযোগ হারিয়েছে তারা। সে তুলনায় বার্সা জোরালো আক্রমণ করতে পারেনি। মেসিই যা ভালো খেলেছেন। নিয়েছিলেন দারুণ একটা ফ্রি কিকও। কিন্তু ডি জংয়ের অনুপস্থিতি। ইনজুরি আক্রান্ত সুয়ারেজ এবং নিষ্প্রভ গ্রিজম্যান মিলিয়ে পয়েন্ট হারানোই নিয়তি ছিল বার্সার।