শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনাভাইরাস নিয়ে টিটকারি, এক ম্যাচ নিষিদ্ধ, জরিমানা

News Sundarban.com :
জুন ১২, ২০২০
news-image

করোনা পরবর্তী ইংলিশ লিগ পুনরায় শুরু হলেও টটেনহ্যাম তারকা ডেল আলী খেলতে পারবেন না। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আগামী ১৯ জুন ঘরের মাঠে বড় ম্যাচে তাকে থাকতে হবে বাইরে। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনাভাইরাস নিয়ে টিটকারি দেওয়ায় তাকে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন এক ম্যাচ নিষিদ্ধ করেছে। করা হয়েছে জরিমানাও।

এছাড়া তাকে শিক্ষা কর্মসূচিতেও অংশ নিতে হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে এফএ এক বিবৃতিতে জানিয়েছে, ডেল আলীকে এক ম্যাচ নিষিদ্ধের সঙ্গে ৫০ হাজার পাউন্ড জরিমানা করা হচ্ছে। তিনি সামাজিক মাধ্যমে করোনা নিয়ে টিটকারি দিয়ে একটি ভিডিও পোস্ট করেন।

গত ফেব্রুয়ারিতে বিমানবন্দরে তিনি মাস্ক পরিহিত অবস্থায় ছিলেন। সেখানে ক্যামেরায় এক এশিয়ানকে দেখানো হয়। এরপর তিনি ছুটে যান হ্যান্ড স্যানিটাইজারের দিকে। নিচে ক্যাপশন লেখা আসে, ভাইরাস আমাকে ধরার জন্য দ্রুতই ছুটে আসছে। তার ওই আচরণ বর্ণ, ধর্ম বা গোত্রের প্রতি অবজ্ঞা স্বরূপ।

বিষয়টি দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের ‘ইথ্রি (১)’ ধারার এবং  ফুটবল ধারণার পরিপন্থি। ডেল আলী তার আচরণের জন্য আগেই ক্ষমা চেয়েছিলেন। আবারও ক্ষমা প্রার্থনা করেছেন। ভাইরাসটি যতটা না ভেবেছিলেন তার চেয়ে মারাত্মক উল্লেখ করে, এভাবে মজা করা ঠিক হয়নি স্বীকার করেছেন। এফএ তার আচরণ ইচ্ছাকৃত ছিল না বলে তাদের তদন্তে জানিয়েছে। আলী তাই এফএর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।