বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এখন আবার অভাবে দিন কাটাচ্ছেন রানু মণ্ডল 

News Sundarban.com :
জুন ১২, ২০২০
news-image

গান গেয়ে হুট করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যান ভারতের রানা ঘাটের রানু মন্ডল। এরপরই পাল্টে যায় তার জীবন। রাস্তা থেকে সুযোগ পেয়ে যান মুম্বাইয়ের গ্ল্যামার দুনিয়ায়। বলিউডের ছবিতে গানও গান। চাকচিক্যময় এক জীবন শুরু হয় রানুর। কিন্তু এ সুখ বেশিদিন কপালে সইলোনা তার।  পুরনো জায়গায় ফিরে আসতে হলো তাকে।  এখন আবার অভাবে দিন কাটাচ্ছেন তিনি।

অথচ কিছুদিন আগেও  করোনার দুর্যোগে রানু মণ্ডলও দাঁড়িয়েছিলেন অসহায় মানুষদের পাশে। নিজের এলাকার গরিবদের মাঝে চাল, ডাল বিতরণ করেছেন তিনি। সেই রানু মন্ডলই এবার  অভাবের মধ্যে পড়েছেন। এখন রোজ দু’বেলা পেট ভরে খেতেই রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে রানু মন্ডলকে। আগের মতোই অনাহারে দিন কাটছে তার। মাঝেমধ্যে চিঁড়ে মুড়ি খেয়ে দিন কাটাতে হচ্ছে।

পাড়া-প্রতিবেশী যদি মাঝেমধ্যে চাল ডাল দেন তাহলে কোন কোন দিন চলে যায়। কিন্তু না খেয়ে পুরো দিনও থাকতে হচ্ছে রানু মন্ডলের। করোনার আবহে সেভাবে কেউ খোঁজ নিতে আসে না হঠাৎ করে পরিচিত হয়ে যাওয়া এই গায়িকাকে।

রাতারাতি যেমন সেলিব্রিটি হওয়ার সুযোগ পেয়েছিলেন। আবার খুব তাড়াতাড়ি যেন গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে মুছে গিয়েছে রানু মন্ডলের নাম। তাই আবার সেই রানাঘাটের প্ল্যাটফর্মের কাছে নিজের ছোট্ট ঘরেই আশ্রয় নিয়েছেন তিনি।