বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় অসহায় সংখ্যালঘু সম্প্রদায় মানুষের ইফতারের খাদ্য সামগ্রী বিতরণ

News Sundarban.com :
মে ১৭, ২০২০
news-image

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –

দ্রুত গতি চলছে করোনা দাপট।চলছে লকডাউন ও।পাশাপাশি শঙ্কা বাড়িয়েছে আম্ফান ঘুর্ণি ঝড়ও।কবে উঠবে এই লকডাউন?কবেই বা স্তিমিত হবে এই মহামারী করোনা ভাইরাস?নাকি ভাইরাস শেষ হয়ে যাবে,না মনুষ্য সমাজের প্রলয় ঘটবে!এমন প্রশ্ন চিহ্নের সামনে অসহায় সমগ্র মনুষ্য সমাজ।করোনা ভাইরাস চললে ও থেমে নেই ধর্মীয় কর্মসুচি।বর্তমানে চলছে সংখ্যালঘু সম্প্রদায় মানুষের পবিত্র রমজান মাস। রমজান মাসে প্রায় প্রতিটি সংখ্যালঘু সম্প্রদায় মানুষজন উপবাস হয়ে রোজা রাখেন।পবিত্র রোজা রাখতে গিয়ে চরম সংকটময় মুহূর্তে মুখেপড়তে হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সংখ্যালঘু মানুষজনদের কে।

এদিকে দিকে কোন উপার্জন নেই।তারপর চলছে লকডাউন। এই দুইয়ের জোড়া ফলায় চরম অসহায় ভাবে পবিত্র রমজান মাসে উপবাস থেকে রোজা রাখতে হচ্ছে ।এমনই সংকটময় মুহূর্তে দুঃস্থ অসহায় সংখ্যালঘু সম্প্রদায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে এলেন স্কাই ট্যুরস & ট্রাভেলস্ । রবিবার সকালে বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের নির্দেশখালী এলাকায় সামাজিক দুরত্ব বজায় রেখেই ১২০ জন অসহায় দরিদ্র মানুষের হাতে ইফতার সামগ্রী তুলে দেন। উপস্থিত ছিলেন সমাজসেবী দেবাশীষ বৈরাগী,বাসন্তীর থানার এসআই পান্নালাল রায়,সমাজসেবী মাওলানা কুতুবউদ্দিন পিয়াদা,হাফিজুর পিয়াদা সহ এলাকার অন্যান্য বিশিষ্টরা।
বাসন্তী থানার এসআই পান্নালাল রায় বলেন “বর্তমানে এই সংকটকালে মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য বলে মনে করি। এই সংকটময় সময় যতদিন চলবে আমরা তত দিনই মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা করে তাঁদের পাশে দাঁড়াবো।”