শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৫২ হাজার

News Sundarban.com :
মে ৫, ২০২০
news-image

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৫২ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজার ৩৯৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ লাখ ৪৫ হাজার ৩২০ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৯৪ হাজার ৯৪২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৬৯ হাজার ৯২১ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ১২ লাখ ১২ হাজার ৮৩৫ জন। মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৯ হাজার ৭৯ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন।

করোনাভাইরাসের মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৮ হাজার ৭৩৪ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মৃত্যু সংখ্যা ২৫ হাজার ৪২৮ ও আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৩০১ জন।

এছাড়া ইউরোপের দেশ ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ২০১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৪৬২ জন।