বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ত্রাণ নিয়ে এগিয়ে এলেন মসজিদ কমিটি

News Sundarban.com :
এপ্রিল ৮, ২০২০
news-image

ক্যানিং -করোনা নিয়ে জর্জরিত সমগ্র দেশ তথা রাজ্য। জর্জরিত প্রত্যন্ত সুন্দরবনের পিছিয়ে পড়া ব্লক বাসন্তী ও।প্রতিরোধ করতে এবং করোনা মুক্ত দেশ গড়ে তুলতে সমগ্র দেশ জুড়ে চলছে লকডাউন।

আর এই লকডাউন চলায় বাড়ীর মধ্যে আবদ্ধ রয়েছেন ধনী-দরিদ্র সহ সকলশ্রেণীর মানুষজন।
বন্ধ যানবাহন থেকে শুরু করে বাজারহাট দৈনন্দিন কাজকর্মও।
দৈনন্দিন কাজকর্ম বন্ধ থাকায় আয়ের পথও বন্ধ হওয়ায় চরম সমস্যায় পড়েছেন দিন আনা খেটে খাওয়া দরিদ্র পরিবার গুলি।অসহায় ভাবে অর্ধাহারে কখনও বা অনাহারে দিন কাটাচ্ছে বাসন্তী ব্লকের বেশকিছু আদিবাসী অধুষ্যিত এলাকার দরিদ্র পরিবার।দেশ তথা রাজ্যে করোনা ভাইরাসে জর্জরিত এমন সংকটময় মুহূর্তে নড়েচড়ে বসে পিছিয়েপড়া বাসন্তী ব্লকের পূর্ব বয়ারসিং জামে মসজিদ কমিটি।দরিদ্র মানুষজন কে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাঁড়ায়।মঙ্গলবার বিকালে চুনাখালি গ্রামপঞ্চায়েতের পুর্ব বয়ারসিং মসজিদ সংলগ্ন এলাকা,বড়িয়া সহ অন্যান্য এলাকায় প্রায় ১১০ টি দুঃস্থ পরিবারের হাতে পর্যাপ্ত পরিমান চাল,ডাল,আলু,তেল,সাবান এবং মাস্ক তুলে দেন পূর্ববয়ার সিং জামে মসজিদ কমিটির নুরুল হুদা খান, সালাউদ্দিন সেখ, হেদায়তুল্লা খান সহ অন্যান্যরা।
মসজিদ কমিটির সদস্য তথা সমাজসেবী খুরশিদ আলম খান ও শাহানাজ খান বলেন “করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত মসজিদ কমিটির পক্ষ থেকে এমন পক্রিয়া অনির্দিষ্ট কালের জন্য লাগাতার চলবে। এছাড়াও প্রতিদিন মসজিদ কমিটির পক্ষ থেকে রীতিমতো রান্না করা খাবার পৌঁছে দেওয়া হচ্ছে এলাকার রাস্তায় ফুটপাথে পড়ে থাকা ভবঘুরেদের কাছে।এই পক্রিয়াও অনির্দিষ্টকাল ধরে চলবে।”
মসজিদ কমিটির লোকজন এলাকায এমন ় খাদ্য সামগ্রী তুলে দেওয়ার সময় বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন চুনাখালী গ্রাম পঞ্চায়েতের নির্বাহী সহায়ক সুব্রত কুমার পাত্র, নির্মাণ সহায়ক কৌশিক দাস,পঞ্চায়েত কর্মী দেবাশীষ বৈরাগী ও বিশিষ্ট সমাজসেবী স্নেহাশীষ বৈরাগী সহ অন্যান্যরা।