শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রোনালদোকে বেচে দিতে পারে জুভেন্টাস

News Sundarban.com :
এপ্রিল ২, ২০২০
news-image

বিশ্বের প্রায় প্রতিটি দেশ লকডাউন হয়ে আছে। ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবগুলো আর্থিক ক্ষতির শঙ্কায় আছে। ওই আর্থিক সংকটে পড়ে ইউরোপের ধনী ক্লাবগুলোর একটি ইতালির জুভেন্টাস পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোকে বাধ্য হয়ে ছেড়ে দিতে পারে।

ইতালিতে মারাত্মক আকারে করোনা ছড়িয়ে পড়েছে। চলতি মৌসুমে ইতালিয়ান শীর্ষ লিগ সিরি আ’ বাতিলের কথাও চলছে। ক্লাবের ক্ষতি পুষিতে উঠতে রেনোলদোরা জুন পর্যন্ত বেতনের ৯০ ভাগই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে চলতি মৌসুমে লিগ আর শুরু না হলে বেতন কাটার অর্থ দিয়েও ক্ষতি পুষিতে উঠতে পারবে না জুভেন্টাস। ইংলিশ প্রিমিয়ার লিগের দলের কাছে তাই রোনালদোকে বেচে দিতে পারে জুভেন্টাস।

রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন পাউন্ডে ২০১৮ সালে জুভেন্টাসে আসেন সিআরসেভেন। জুভদের সঙ্গে চুক্তি অনুযায়ী, তিনি প্রতি সপ্তাহে বেতন নেন ৫ লাখ পাউন্ড। বছরে রোনালদোর বেতন প্রায় ২৭ মিলিয়ন পাউন্ড। চলতি মৌসুম বাতিল হয়ে গেলে জুভেন্টাস যে আর্থিক ক্ষতিকে পড়বে আগামী মৌসুমে রোনালদোকে এতো অর্থ বেতন দিয়ে রাখা কঠিন হয়ে পড়বে তাদের জন্য। এছাড়া ফুটবলাররা জুন পর্যন্ত বেতন ছাড় দিতে রাজী হয়েছেন। তার পরে তারা কি করবেন সেটা অজানা।