মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

চীনে পাঁচতলা হোটেল ধসে নিহতের সংখ্যা বেড়ে ১০

News Sundarban.com :
মার্চ ৮, ২০২০
news-image

চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশে পাঁচতলা হোটেল ধসে নিহতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। সম্ভাব্য করোনাভাইরাস আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল এ হোটেলটিতে।

উদ্ধারবকৃতদের মধ্যে একই পরিবারের তিন সদস্য রয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক হাজারেরও বেশি উদ্ধারকর্মী উদ্ধারকাজে নিয়োজিত আছেন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

একজন উদ্ধারকর্মী সিএনএন’কে বলেন, আটকেপড়াদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। কোথাও কোনো চিহ্ন পেলে সেখানে অনুসন্ধান চালানো হচ্ছে।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পাঁচতলা ভবনটি ধসে পড়লে এর ভেতরে অন্তত ৭০ জন আটকা পড়েন। হোটেলটি পুরোপুরি ধসে পড়ে আছে। আচমকাই বিল্ডিংটি ভেঙে পড়ার কারণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎই বিকট আওয়াজ শুনতে পান তারা। বাড়ি থেকে বেরিয়ে আসতেই দেখেন পাঁচতলা হোটেলটি সম্পূর্ণ ভেঙে পড়েছে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা মানুষজন সাহায্যের আরজি জানাচ্ছেন। কিন্তু স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজে এগিয়ে যাননি। সম্ভাব্য করোনায় আক্রান্ত রোগীরা ওই বাড়িতে থাকায় সংক্রমণের ভয়ে তারা উদ্ধার কাজে হাত লাগাননি।

ওই হোটেলের বিপরীত ভবনে বাস করা এক চীনা নাগরিক বলেন, আমি খাবার খেতে বসছিলাম। এমন সময় একটি বিকট আওয়াজ শুনতে পাই। আমি মনে করেছিলাম কিছু একটার বিস্ফোরণ হয়েছে। কিন্তু বারান্দায় ছুটে গিয়ে দেখি, পুরো হোটেল ভবনটি ধসে গেছে।

শিনজিয়া এক্সপ্রেস হোটেলটি নির্মাণ করা হয় ২০১৮ সালের জুনে। মূলত ব্যবসায়িক ভ্রমণকারীদের জন্যই এই হোটেলটি নির্মাণ করা হয়। হোটেলটিতে মোট ৮০টি রুম রয়েছে। করোনা সংক্রমণের পর হোটেলটিকে বিশেষায়িত হাসপাতালে পরিণত করে স্থানীয় প্রশাসন।