মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সাংবাদিকতার ইতিহাসে এই প্রথমবার! সঞ্চালকের পরনে রাজার পোশাক, হাতে তলোয়ার

News Sundarban.com :
জানুয়ারি ১৭, ২০২০
news-image

সাংবাদিকতার ইতিহাসে এই প্রথমবার! সঞ্চালকের পোশাক দেখে ভিড়মি খেতে পারেন। হেঁচকি উঠতে পারে তাঁর খবর পড়ার স্টাইল দেখে। পরনে রাজার পোশাক। হাতে তলোয়ার। আর খাপ থেকে সেই তলোয়ার বের করে হুঙ্কার ছেড়ে খবর পরিবেশন করলেন তিনি। স্ক্রিপ্ট সাজানোর জন্য সঞ্চালকের পিছনে দাঁড় করানো হয়েছে আরও দুজনকে। তাদের পরনেও রাজ পোশাক। যেন সভা-পারিষদ। আর তাদের ঠিক পিছনে পুরনো কোনও ইমারত। একেবারে রাজকীয় ব্যাপার-স্যাপার।

পাকিস্তানের সাংবাদিকতা জগতে আমিন হাফিজের নামডাক রয়েছে। সেই তিনিই রাজার পোশাক পরে, গলায় মুক্তোর মালা দিয়ে, হাতে তলোয়ার নিয়ে খবর পরিবেশন করলেন। এর আগেও তাঁকে খবর পরিবেশনের সময় আজব কাণ্ড-কারখানা করতে দেখা গিয়েছে। একবার তো পশুপাচার নিয়ে খবর পরিবেশনের সময় গাধার পিঠে চড়ে বসেছিলেন তিনি। এদিন লাহোর কেল্লা থেকে রিপোর্টিং করলেন তিনি। তাও একটি শাহী বিয়ে বাড়ি থেকে রিপোর্টিং করলেন তিনি।

আসলে লাহোরের সেই কেল্লাকে World Heritage Site হিসাবে স্বীকৃতি দিয়েছে  UNESCO. রক্ষণা বেক্ষণের অভাবে সেই World Heritage Site-এর এখন ভগ্নপ্রায় দশা। তার উপর সেখানে বিয়ে বাড়ি ভাড়া দিয়ে চলছিল মোচ্ছব। আমিন হাফিজ তাই এই বেআইনি কার্যকলাপ তাঁর টিভি চ্যানেলে তুলে ধরছিলেন। কিন্তু তাঁর রিপোর্টং-এর এমন স্টাইল নেট ব্যবহারকারীদের একদিনের খোরাক হল। ইতিমধ্যে আড়াই লাখ লোক এই ভিডিও দেখে ফেলেছেন।