শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্ভয়া কাণ্ডে ধর্ষণ এবং খুনের মামলায় দোষী বিনয় শর্মা এবং মুকেশ সিংয়ের রায় সংশোধনের আর্জি খারিজ: সুপ্রিম কোর্ট

News Sundarban.com :
জানুয়ারি ১৪, ২০২০
news-image

নির্ভয়া কাণ্ডে ধর্ষণ এবং খুনের মামলায় দোষী বিনয় শর্মা এবং মুকেশ সিংয়ের রায় সংশোধনের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এর ফলে তাদের হাতে আর কোনও আইনি লড়াইয়ে কোনও বিকল্প পথ রইলা। জানা যাচ্ছে বাকি দুই দোষী পবন গুপ্ত এবং অক্ষয় কুমার সিং রায় সংশোধনের আর্জি করতে পারে।

উল্লেখ্য, গত সপ্তাহে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট চার দোষী মুকেশ সিং, বিনয় শর্মা, পবন গুপ্ত এবং অক্ষয় ঠাকুরের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে। আগামী ২২ জানুয়ারি সকাল ৭টায় তাদের ফাঁসির নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই সব রকমের প্রক্রিয়াও শুরু করে দিয়েছে জেল কর্তৃপক্ষ। ফাঁসির দড়ি প্রস্তুতের কাজ শুরু হয়েছে। সূত্রে খবর, এ দিনের সুপ্রিম কোর্টের রায় সংশোধনের আর্জি খারিজ করে দেওয়ার পর আবেদন করতে পারে বাকি পবন গুপ্ত এবং অক্ষয় কুমার সিংও। তবে, রাষ্ট্রপতির কাছে আবেদন কতটা গ্রহণযোগ্য হবে স্পষ্ট নয়। হায়দরাবাদ ধর্ষণ কাণ্ডে ঘটনায় খোদ রাষ্ট্রপতিই জানান, ধর্ষকদের ক্ষমাপ্রার্থনার অধিকারই থাকা উচিত নয়।

তিহাড় জেলের তিন নম্বরে ফাঁসি হবে চারজনের। ইতিমধ্যে ওই চারজনকে জেলের আলাদা সেলে রাখা হয়েছে। নজর রাখা হচ্ছে সিসিটিভির মাধ্যমে। চারজনের স্বাস্থ্যের দিকেও নজর রেখেছে জেল কর্তৃপক্ষ। প্রতিদিন দু দফায় মেডিক্যাল চেক-আপ চলছে তাঁদের। ডেথ ওয়ারেন্ট জারি হওয়ার পর অনেক সময় ফাঁসির আসামী খাওয়া-দাওয়া ছেড়ে দেয়। ফলে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা দেখা দেয়। এমন সময় কাউন্সেলিং করে আসামীকে মানসিক দিক থেকে ফিট করে তোলার প্রক্রিয়া চলে।