বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ইন্দোরে শ্রীলঙ্কাকে হেলায় হারাল টিম ইন্ডিয়া

News Sundarban.com :
জানুয়ারি ৮, ২০২০
news-image

ইন্দোরে শ্রীলঙ্কাকে হেলায় হারাল টিম ইন্ডিয়া । গুয়াহাটিতে প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে সহজ জয় ভারতের। লঙ্কানদের ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল কোহলি অ্যান্ড কোম্পানি।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল গঠনের কাজে এদিন ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে দেখার ছিল দুজন। চোট সারিয়ে দলে ফেরা শিখর ধাওয়ান আর জশপ্রীত বুমরাহকে দেখে নেওয়া। প্রত্যাবর্তনের ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩২ রান দিয়ে ১ উইকেট নিলেন বুমরাহ। আর ২৯ বলে ৩২ রান করলেন শিখর ধাওয়ান।

এদিন টস জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক বিরাট কোহলি।  শর্দুল ঠাকুর, নভদীপ সাইনি এবং কুলদীপ যাদবের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে মাত্র ১৪২/৯ রানেই লঙ্কানদের আটকে রাখল টিম ইন্ডিয়া। গুনথিলকা (২০), অভিষ্কা ফার্নান্দো (২২), কুশল পেরেরা (৩৪) ছাড়া বলার মতো রান আর কেউ করতে পারেননি। শর্দুল ঠাকুর নিলেন ৩ উইকেট। নভদীপ সাইনি ও কুলদীপ যাদব ২টি করে উইকেট নিলেন।  ইন্দোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জয়ের জন্য ভারতীয় দলের সামনে টার্গেট ছিল ১৪৩ রানের।

১৪৩ রানের টার্গেট তাড়া করতে নেমে দুই ভারতীয় ওপেনার কেএল রাহুল (৪৫) এবং শিখর ধাওয়ান (৩২) শুরুটা ভালই করেন। তিন নম্বরে অধিনায়ক বিরাট কোহলি না এসে পাঠান শ্রেয়স আইয়ারকে। ৩৪ রান করেন শ্রেয়স। অধিনায়ক বিরাট কোহলি অবশ্য ১৭ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস খেললেন। ১৫ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক এখন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচের সেরা হয়েছেন নভদীপ সাইনি। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ শুক্রবার পুণেতে।