শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে বিক্ষোভ হলেও সরকার এক ইঞ্চি পিছিয়ে আসবে না : অমিত শাহ

News Sundarban.com :
জানুয়ারি ৩, ২০২০
news-image

নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে বিক্ষোভ হলেও সরকার এক ইঞ্চি পিছিয়ে আসবে না বলে ঘোষণা করে দিলেন অমিত শাহ। রাজস্থানের যোধপুরের সভায় বিজেপির সর্বভারতীয় সভাপতি আরও একবার মনে করিয়ে দিলেন, নাগরিকত্ব সংশোধনী আইন মুসলিমবিরোধী নয়। এর পাশাপাশি রাহুল গান্ধীকে আইন নিয়ে বিতর্কের আহ্বানও করেছেন শাহ।

নাগরিকত্ব সংশোধনী আইনের নামে দেশে বিজেপি সরকার ধর্মীয় মেরুকরণ করছে বলে অভিযোগ করছে বিরোধীরা। তাদের দাবি, নাগরিকত্ব সংশোধনী আইন নাগরিকপঞ্জির প্রাথমিক ধাপ। সেই দাবিকেই নস্যাত্ করে দিলেন অমিত শাহ। বিরোধীদের উদ্দেশে ছুঁড়ে দিলেন চ্যালেঞ্জ। বললেন,”মমতা বন্দ্যোপাধ্যায়, সপা, বসপা ও কংগ্রেস নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে। সব দলকে বলছি, এক ইঞ্চিও পিছিয়ে আসবে না বিজেপি। কেউ আটকাতে পারবে না। যত ইচ্ছা বিভ্রান্ত করুন। যুবকদের কাছে যাব, সংখ্যালঘুদের কাছে যাব। দেশের মানুষকে বলতে চাই, ধর্মের ভিত্তিতে দেশের বাটোয়ারা হওয়া উচিত নয়। এটা করেছিল কংগ্রেসই।”
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সরাসরি রাহুল গান্ধীকে বিতর্কের আহ্বানও করেছেন অমিত শাহ। তিনি বলেন,”চ্যালেঞ্জ করছি। দেশের সংখ্যালঘুদের নাগরিকত্ব চলে যাবে না। রাহুল গান্ধী আইন পড়়ে থাকলে বিতর্কে আসুন। চাইলে ইতালিতে অনুবাদ করে পাঠিয়ে দিতে পারি।”

মুসলিমদের ভয় পাওয়ার কারণ নেই বলেও আশ্বস্ত করেছেন অমিত শাহ। তাঁর কথায়,”দেশের মানুষকে বলতে চাই, নাগরিকত্ব সংশোধনী আইনে কোথাও নাগরিকত্ব নেওয়ার কথাই নেই। নাগরিকত্ব দেওয়ার ব্যবস্থা রয়েছে। আপনি মানুষকে বিভ্রান্ত করছেন। জনসভায় বলতে চাই, নাগরিকত্ব সংশোধনী আইন পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের নির্যাতিত হিন্দু, শিখ, বৌদ্ধ, পার্সি, জৈনদের নাগরিকত্ব দান করা হবে।”