শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

গলা কেটে দেওয়ার মতো অঙ্গভঙ্গি করে সমালোচনার মুখে পড়লেন পাক ক্রিকেটার

News Sundarban.com :
জানুয়ারি ৩, ২০২০
news-image

তাঁর কাছে ব্যাপারটা নেহাত সেলিব্রেশন। কিন্তু ক্রিকেট দুনিয়া সেটাকেই বড় ভুল হিসাবে ধরল। কারণ, তাঁর সেলিব্রেশন-এর ধরণে হিংসা ও ক্ষিপ্রতার ইঙ্গিত ছিল। আর তাই বড় বিতর্কে জড়িয়ে পড়লেন এক পাকিস্তানি ক্রিকেটার। বিগ ব্যাশ টুর্নামেন্ট-এ খেলতে নেমে হ্যারিস রাউফ নামের সেই পাকিস্তানি পেসার উইকেট পাওয়ার পর উগ্র সেলিব্রেশন-এ মাতলেন। গলা কেটে দেওয়ার মতো অঙ্গভঙ্গি করে সেলিব্রেশন করলেন তিনি। তাঁর সেই অঙ্গভঙ্গির ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার মুখে পড়লেন তিনি। ক্রিকেট বিশ্ব তাঁর স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন তুলে দিল।

মেলবোর্ন স্টার্স-এর হয়ে খেলেন হ্য়ারিস রাউফ। সিডনি থান্ডার্স-এর বিরুদ্ধে এদিন উইকেট পাওয়ার পরই কুত্সিত অঙ্গভঙ্গি করেন হ্যারিস। চলতি বিগ ব্যাশ টুর্নামেন্ট-এ দুর্দান্ত পারফরম্যান্স করছেন এই পাক পেসার। যার জেরে খুব তাড়াতাড়ি হয়তো পাকিস্তানের জাতীয় দলে ডাক পাবেন তিনি। তবে মাঠে তাঁর আচরণ আপাতত প্রশ্নের মুখে। উইকেট শিকারের পর বোলাররা অনেক সময় আবেগ ধরে রাখতে পারেন না। কেউ কেউ ব্য়াটসম্যানকে উগ্র অঙ্গভঙ্গি করে বসেন। তবে এদিন হ্যারিস বাড়াবাড়ি করে ফেলেছিলেন। অনেকে আবার বলেছেন, প্রতিবার উইকেট পাওয়ার পরই এমন উগ্র সেলিব্রেশনে মাতেন হ্যারিস। তবুও কেন আইসিসি ব্যাপারটির দিকে নজর দেয় না!

চার ওভারে ২৪ রান দিয়ে তিনটি উইকেট নেন হ্যারিস। তাঁর দাপটেই নির্ধারিত ২০ ওভারে সিডনিকে ১৪২ রানে আটকে দেয় মেলবোর্ন। ম্যাচও জেতে তারা। কিন্তু হ্যারিসকে নিয়ে সমালোচনা শুরু হয়ে যায়।