বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

এশিয়া একাদশে থাকছেন না কোনও পাক ক্রিকেটার

News Sundarban.com :
ডিসেম্বর ২৭, ২০১৯
news-image

বাংলাদেশে বঙ্গবন্ধু শেষ মুজিবর রহমানের শতবার্ষিকীতে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুটি টি-২০ ম্যাচে পাকিস্তান ক্রিকেটাদের ডাকা হয়নি বলে জানিয়েছিল বিসিসিআই। ওই খবর অস্বীকার করল পাকিস্তানের ক্রিকেট বোর্ড। মুখরক্ষায় তারা জানাল, পাকিস্তানি ক্রিকেটারদের আমন্ত্রণ করা হয়নি বলে মিথ্যা ও  বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে Board of Control for Cricket in India (BCCI)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের উদ্যোগে ঢাকায় ১৬ ও ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের দু’টি টিটোয়েন্টি ম্যাচ। কিন্তু এশিয়া একাদশে থাকছেন না কোনও পাক ক্রিকেটার। বৃহস্পতিবার বিসিসিআই-র যুগ্মসচিজ জয়েশ জর্জ দাবি করেছিলেন, পাকিস্তানদের সঙ্গে এক দলে খেলবেন না ভারতীয় ক্রিকেটাররা। কারণ তাঁদের আমন্ত্রণই জানানো হয়নি।

বিসিসিআই-এর যুগ্মসচিবের এ হেন মন্তব্যে চটেছে পাকিস্তান। তারা দাবি করেছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে এনিয়ে আলোচনা হয়েছিল। ওই দিনগুলিতে পাকিস্তান সুপার লিগের ম্যাচ থাকায় পাক ক্রিকেটাররা অংশ নিতে পারবেন না।  পিসিবি-র মুখপাত্র জানিয়েছে,”এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টিটোয়েন্টি ম্যাচ হবে ১৬ ও ২০ জানুয়ারিতে। পাকিস্তান সুপার লিগ শেষ হচ্ছে ২২ জানুয়ারি। সে কারণে পাকিস্তানি ক্রিকেটাররা অংশ নিতে পারবেন না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে লিখিত ও মৌখিকভাবে দুঃখপ্রকাশ করা হয়েছে। সেটি গ্রহণ করেছে তারা।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের উদ্দেশে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মুখপাত্র জানান, দুর্ভাগ্যজনক তথ্য বিকৃত করে পাকিস্তানি ক্রিকেটভক্তদের বিভ্রান্ত করা হয়েছে।