বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রাজ্য়পাল,কিন্তু বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, সহউপাচার্য, রেজিস্টার কেউই উপস্থিত ছিলেন না

News Sundarban.com :
ডিসেম্বর ৪, ২০১৯
news-image

 কলকাতা বিশ্ববিদ্যালয়ে আসবেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। একথা আগেই জানিয়েছিলেন তিনি। সেই মতো বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ে আসেন আচার্য জগদীপ ধনখড়। স্বয়ং আচার্য উপস্থিত থাকলেও এদিন গরহাজির উপাচার্য। ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যপাল।

এদিন রাজ্যপাল বলেন, সেনেট বৈঠক উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের দারভাঙা বিল্ডিং-এ ডাকা হয়েছিল তাঁকে। সেই মতোই  পৌঁছে যান রাজ্য়পাল। কিন্তু সেই সময়ে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, সহউপাচার্য, রেজিস্টার কেউই উপস্থিত ছিলেন না কেউই। এমনকী উচ্চপদস্থ কোনও আধিকারিকও উপস্থিত ছিলেন না বলে জানিয়েছেন জগদীপ ধনখড়। আর তাতেই ক্ষুব্ধ রাজ্যপাল। এদিন বেশ কিছুক্ষণ অফিসে অপেক্ষাও করেন তিনি। কথা বলেন উপস্থিত কয়েকজন আধিকারিকদের সঙ্গে।

আগে থেকে তাঁর আসার কথা জানা সত্বেও কেন উপাচার্য গরহাজির। ধনখড়ের দাবি, ফোনেও উপাচার্যকে পাওয়া যায়নি। এরপর ফের নিজস্ব ভঙ্গিতে রাজ্যকে আক্রমণ শানিয়ে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়কে রাজনীতির আখড়া বানাবেন না।” এদিন তিনি আরও বলেন, “উপাচার্যের ঘর বন্ধ করে রাখা ছিল, আমার বসারও জায়গা নেই।উপাচার্যকে বলব একে অন্যের কাজে ঢুকবেন না  আমার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রয়েছে।”