শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ নভেম্বর খুলেছে সবরীমালা মন্দির

News Sundarban.com :
নভেম্বর ১৮, ২০১৯
news-image

সবরীমালা নিয়ে বিতর্কের মধ্যেই সেখানে শুরু হয়েছে আয়াপ্পা দর্শন। দেশের বিভিন্ন অংশ থেকে কেরলের ওই মন্দিরে আসছেন পুণ্যার্থীরা। কিন্তু নজর কেড়েছে এক কুকুর। তিরুপতি থেকে ৪৮০ কিলোমিটার পথ পায়ে হেঁটে ১৩ পুণ্যার্থীর সঙ্গে কর্ণাটকের চিকমাগালুর জেলার কোট্টিঘেরা গ্রামে পৌঁছে গিয়েছে ওই সারমেয়। তারও গন্তব্য সবরীমালা।

পুণ্যার্থীদের ওই দলটি তাদের যাত্রা শুরু করেছিল গত ৩১ অক্টোবর। কিছুদূর যাওয়ার পর তাঁরা বুঝতে পান তাদের সঙ্গ নিয়েছে ওই কুকুর। সংবাদসংস্থাকে পুণ্যার্থীরা জানিয়েছেন, কুকুরটির সঙ্গ নেওয়ার ব্যাপারটি টের পেতেই ওকে খাবার খাবার দিতে শুরু করি। ও আর আমাদের সঙ্গ ছাড়েনি। প্রতিবছরই সবরীমালায় আসি। তবে এবারের অভিজ্ঞতা অন্য রকম।

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুয়ায়ী, ওই ১৩ পুণ্যার্থীর ওই দলটি এখন ঠিক করেছে কুকুরটিকে সঙ্গে নিয়েই সবরীমালায় যাবেন তাঁরা। যাত্রা পথে কুকুরটির পায়ে চোট লেগে যায়। তার চিকিত্সাও করা হয়েছে পশু চিকিত্সকদের দিয়ে।

উল্লেখ্য, ১৬ নভেম্বর খুলেছে সবরীমালা মন্দির। খোলা থাকবে টানা ৪১ দিন। মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার নিয়ে এখন মামলা চলছে আদালতে। তার মধ্যেই মন্দিরে প্রবেশ করতে গিয়ে গ্রেফতার হয়েছেন ১০ মহিলা। মন্দিরে গোলমালের কথা মাথায় রেখে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী।