শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরফরাজ আহমেদকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

News Sundarban.com :
অক্টোবর ১৯, ২০১৯
news-image

সরফরাজ আহমেদকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরফরাজকে যে সরানো হচ্ছে তা ঘোষণা করেছে পিসিবি। আর সেই ঘোষণার ঠিক পরের মুহূর্তেই এত বড় ভুল! পিসিবির একখানা ভুলে পাকিস্তান ক্রিকেটে ধুন্ধুমার লেগে গিয়েছে। অধিনায়ক হিসাবে সরফরাজকে সরানোর সিদ্ধান্ত জানানোর পরই পিসিবি একখানা ভিডিয়ো টুইট করে ভুল করে। আর সেই টুইট ঘিরেই যত ঝামেলা! সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, কোনও কারণে পাকিস্তানের ক্রিকেটাররা ট্রেনিং সেশন চলার সময় আনন্দে নাচছেন। পরিস্থিতি এমন হয়ে উঠল যে মনে হবে, এদিকে সরফরাজকে অধিনায়ক পদ থেকে সরানো হল আর ওদিকে পাকিস্তানের ক্রিকেটাররা আনন্দে নেচে উঠলেন! পুরো ব্যাপারটা হয়ে উঠল দৃষ্টিকটূ। শেষমেশ পিসিবিকেও এমন অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চাইতে হল। এদিকে পিসিবির এমন ভুল নিয়ে পাকিস্তান ক্রিকেটে অনেকেই সমালোচনা শুরু করেছেন। তাঁদের প্রশ্ন, একটি পেশাদার সংস্থা কীভাবে এমন ভুল করতে পারে! অনেকে আবার হাসাহাসিও শুরু করেছেন।

গোটা বিষয়টা সবার আগে নজরে পড়ে পাকিস্তানের একজন ক্রীড়া সাংবাদিকের। ওসমান সামিউদ্দিন নামে ওই সাংবাদিক একটি ক্রিকেট সংক্রান্ত খবর পরিবেশন করা সংস্থার হয়ে কাজ করেন। তিনিই সবার আগে পিসিবির এণন ভুল ধরিয়ে দেন। নিজের টুইটার পেজে তিনি পিসিবির সেই ভিডিয়ো পোস্ট করে লেখেন, ”সরফরাজ আহমেদকে অধিনায়ক পদ থেকে বরখাস্ত করার পরই পিসিবি এই ভিডিয়ো প্রকাশ করেছে। দারুণ! ( যদিও ভিডিয়ো-র ব্যাকগ্রাউন্ড কিন্তু এক বছর আগের)।” সাংবাদিকের সেই টুইটে কয়েক মিনিটের মধ্যেই পিসিবির কর্তাদের নজরে পড়ে। আর তারা প্রায় সঙ্গে সঙ্গে সেই টুইট তুলে নেয়। এর পর রিটুইট করে ক্ষমাও চেয়ে নেয় পিসিবি। তারা লিখেছে, ”অনিচ্ছাকৃত ভুল। এমন পোস্টের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। এই ভিডিয়ো পোস্ট করার সময় সঠিক ছিল না। আমরা এই ভিডিয়ো পোস্ট করেছি পূর্ব পরিকল্পনা অনুযায়ী। টি-২০ বিশ্বকাপের আর এক বছর বাকি। তারই প্রমোশনাল ক্যাম্পেইন হিসাবে এই ভিডিয়ো পোস্ট করা হয়েছিল।”

পিসিবির এমন সিদ্ধান্ত অবশ্য মাথা পেতে নিয়েছেন সরফরাজ। তিনি জানিয়েছেন, এমন সিদ্ধান্ত তাঁকে হতাশ করতে পারেনি। তিনি বলেছেন, ”সর্বোচ্চ পর্যায়ে পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়াটা আমার কাছে সৌভাগ্যের ব্যাপার। সতীর্থ, কোচ, নির্বাচক, বোর্ড কর্তা- সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই যে তাঁরা আমাকে এই সম্মান লাভের সুযোগ করে দিয়েছেন! নতুন অধিনায়ক আজহার আলি, বাবর আজমকে শুভেচ্ছা। পাকিস্তান ক্রিকেট দলের জন্য শুভকামনা। পাকিস্তান দল আরও শক্তিশালী হোক, এই কামনাই করি।”