বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দিদিকে বলো কর্মসূচির জন্য প্রস্তুত হল ক্যানিং ব্লক তৃণমূল কংগ্রেস

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৯
news-image

সমগ্র রাজ্যে সাধারণ মানুষের কাছাকাছি গিয়ে জনসংযোগ এবং তাদের অভাব অভিযোগ শুনে সমস্যা সমাধানের বার্তা দেওয়ার জন্য এক অভিনব পন্থা অবলম্বনের মধ্য দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী গত ২৯ জুলাই নজরুল মঞ্চে আনুষ্ঠানিক ভাবে একটি ফোন নম্বর ও একটি ওয়েব সাইট চালু করেছিলেন “দিদি কে বলো” কর্মসূচি নামে।

তার পর থেকে সমগ্র রাজ্যের বিধায়ক থেকে শুরু করে তৃণমূল নেতৃত্বরা প্রত্যন্ত গ্রামে গ্রামে সাধারণ মানুষের দ্বারে দ্বারে হাজির হয়ে তাদের অভাব অভিযোগ শুনে সমস্যা সমাধান করা প্রচেষ্টা চালিয়ে ব্যাপক সাফল্য লাভ করেছিল এই কর্মসুচি। ১০০ দিনের এই কর্মসূচি পালন করতে গিয়ে অনেক বিধায়কের ঘুম উবে গিয়েছিল।১০০ দিনের কার্যক্রমের মেয়াদ শেষ না হওয়ায় আবার শুরু হল দিদিকে বলো কর্মসূচি।

শুক্রবার বিকালে দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রের ক্যানিং বাজারে দলীয় পার্টী অফিসে এক সাংবাদিক বৈঠক করে পুনরায় দিদিকে বলো কর্মসূচির সুচনা করেন ক্যানিং পশ্চিমের বিধায়ক শ্যামল মন্ডল। অন্যান্য বিশিষ্টদের মধ্যে এদিন উপস্থিত ছিলেন জেলাপরিষদের বিদ্যুৎ কর্মাধ্যক্ষ শৈবাল লাহিড়ী,ক্যানিং ১ পঞ্চায়েত সমিতির সভাপতি অনিমা মিস্ত্রী,সহ সভাপতি শ্যামলেন্দু মন্ডল সহ দলীয় নেতৃত্বরা।

বৈঠক শেষে বিধায়ক দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশ্যে  শ্যামল মন্ডল বলেন “দিদিকে বলো কর্মসূচিতেই রাজ্যে আমরাই প্রথম। ফলে আগামী দিনে আমাদের কে মাটীর সাথে মিশে গিয়ে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে হবে। পাশাপাশি নজর রাখতে হবে কোন সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।”