শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেন্দ্র সিং ধোনিকে বাদ দিয়ে দল গড়ার সময় এসে গিয়েছে : গাভাসকর

News Sundarban.com :
সেপ্টেম্বর ২০, ২০১৯
news-image

মহেন্দ্র সিং ধোনিকে বাদ দিয়ে দল গড়ার সময় এসে গিয়েছে। তারুণ্যে জোর দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়া উচিত্ ভারতের। ধোনি নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর।

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা চলছেই। বিশ্বকাপের পর তিনি অবসর নেবেন বলেই সিংহভাগ ভারতীয় ক্রিকেটপ্রেমীর ধারণা ছিল। কিন্তু ধোনি বিশ্বকাপ শেষ হওয়ার পরেও অবসর নেননি। বিসিসিআই-এর কাছে দু মাসের ছুটি নিয়ে সেনার প্রশিক্ষণে যোগ দেন। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁকে দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও তাঁকে দলে রাখেননি নির্বাচকরা। ধোনির অবসর জল্পনা তাই এখন প্রতিনিয়ত ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেটের অন্দরে। অনেকেই বলছেন বিষয়টা ধোনির ওপরই ছেড়ে দিতে। কারণ এমএসডি বিচক্ষণ মানুষ। কখন ক্রিকেটকে বিদায় নিতে হবে খুব ভালো করে জানেন।

গাভাসকর বলেন, “এমএসডি-র মনে কী আছে কেউ জানে না। একমাত্র ওই জানে যে ভবিষ্যত্ নিয়ে কী ভাবছে! আমি মনে করি , ও এখন ৩৮ বছর।এবার ভারতের সামনের দিকে তাকানো উচিত। ধোনিকে বাদ দিয়েই দল গড়া উচিত্। কারণ পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ধোনির বয়স হবে ৩৯ বছর।”
তিনি আরও বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঋষভ পন্থই তাঁর প্রথম পছন্দ। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে সঞ্জু স্যামসনকে চান তিনি। ভুল শট মেরে আউট হওয়ার জন্য পন্খ সমালোচিত হলেও দিল্লির উইকেটরক্ষক দ্রুত নিজের ভুল শুধরে নেবেন বলে আশাবাদী গাভাসকর।