বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মার্কিন নৌ বাহিনীর এফএ ১৮ সুপার হর্নেট যুদ্ধবিমানের রাডারে ধরা পড়ে একটি ইউএফও

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৯, ২০১৯
news-image

ভিনগ্রহী বা এলিয়েন নিয়ে সাধারণ মানুষ থেকে বিজ্ঞানী-গবেষকদের কৌতুহলের কোনও শেষ নেই। এ নিয়ে হলিউডেও কম ছবি তৈরি হয়নি। বলিউডও হয়েছে ‘কয়ি মিল গ্যায়া’র মতো ছবি। কিন্তু বাস্তবে ভিনগ্রহীদের অস্তিত্ব বা পৃথিবীতে ভিনগ্রহীদের আসা-যাওয়া নিয়ে বিশ্ব জুড়ে যথেষ্ট বিতর্ক রয়েছে, রয়েছে ধোঁয়াশাও। কিন্তু সম্প্রতি মার্কিন নৌ বাহিনীর তিনটি ‘গোপন’ ভিডিয়ো ফাঁস হয়ে যাওয়ায় ইউএফও নিয়ে ফের জোর চর্চা শুরু হয়েছে গোটা দুনিয়ায়।

ফাঁস হওয়া ভিডিয়ো তিনটি বেশ পুরনো। মার্কিন নৌ বাহিনীর এফএ ১৮ সুপার হর্নেট যুদ্ধবিমানের রাডারে ধরা পড়ে একটি ইউএফও (আনআইডেনন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট)। বেশ কিছুক্ষণ পিছু নিয়ে এফএ ১৮ সুপার হর্নেট যুদ্ধবিমানের পাইলট ওই ইউএফও-র মোট তিনটি ভিডিয়ো করতে পারেন। এতদিন এই তিনটি ভিডিয়ো ফুটেজ সম্পর্কে কিছুই জানায়নি মার্কিন নৌ বাহিনী। তবে ভিডিয়োগুলি সামনে আসার পর সেগুলির সত্যতা স্বীকার করে নেন ‘ডেপুটি চিফ অব নাভাল অপারেশনস’-এর মুখপাত্র জোসেফ গ্রেডিশার। একই সঙ্গে তিনি আক্ষেপের সঙ্গে জানান, ভিডিয়োগুলি প্রকাশ করা উচিত হয়নি।

ইউএফও সংক্রান্ত এই তিনটি ভিডিয়ো ফুটেজের সত্যতা স্বীকার করে নিলেও ভিডিয়োগুলি কবে, কখন, কোথায় তোলা হয়েছিল, সে বিষয়ে মুখ খোলেননি জোসেফ। শুধু জানিয়েছেন, মাটি থেকে প্রায় ২৫ হাজার ফুট উঁচুতে এই ভিডিয়োটি তোলা হয়েছে।

২০১৮-এর ডিসেম্বরে নাসার বিজ্ঞানী সিলভানো পি কলম্বানো বলেন, “এলিয়েনদের যে ছবি আমরা এত দিন দেখেছি বা কল্পনা করেছি, তার সঙ্গে এলিয়েনদের চেহারা হয়তো আদৌ মেলে না! তাই তারা পৃথিবীতে এসে ঘুরে গেলেও আমরা তাদের দেখতে পাইনি বা দেখেও চিনতে পারিনি।” তাঁর মতে, এলিয়েনরা আমাদের তুলনায় অনেক বেশি বুদ্ধিমান। তাঁর ধারণা, তাদের আকার-আকৃতিও হয়তো অনেক সুক্ষ্ম বা এলিয়ানরা এমন কোনও উপাদানে তৈরি যা হয়তো মানুষ খালি চোখে দেখতে পায় না। এমনও হতে পারে যে, এলিয়েনদের দেখার মতো কোনও প্রযুক্তি হয়তো এখনও পর্যন্ত আবিষ্কারই হয়নি।