বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

২০৫০ -চলতি বছরে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের সংখ্যা

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৬, ২০১৯
news-image

চলতি বছরে দু’হাজারেরও বেশি বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। নিশানা করা হচ্ছে সাধারণ মানুষকে। অথচ ভারতের বিরুদ্ধেই মানবাধিকার লঙ্ঘনের কালি ছেটাচ্ছে পাকিস্তান। ইসলামাবাদের আচরণে ক্ষোভ জানাল ভারত।

২০৫০। চলতি বছরে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের সংখ্যা। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ২১ জন সাধারণ নাগরিকের। সাধারণ মানুষকে নিশানা করে গোলাগুলি ছোড়া হচ্ছে। সীমান্তের ওপারে বাসিন্দাদের ঢাল করে, জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা হচ্ছে। অথচ আন্তর্জাতিক মহলে ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলছে পাকিস্তান। পাকিস্তানের মানসিকতা নিয়ে এবার উদ্বেগপ্রকাশ করল ভারত। যে দেশ নিজেই মানবাধিকার লঙ্ঘন করে, সে দেশ এত মিথ্যাচারণ করে কী করে, প্রশ্ন তুলেছে নয়াদিল্লি। এক সরকারি মুখপাত্র জানিয়েছেন, ভারতের তরফে বারবার পাকিস্তানকে সংযত হওয়ার বার্তা দেওয়া হচ্ছে।  কিন্তু কথা কানে তুলছে না ইসলামাবাদ। তবে ভারত এখনও সংযত আছে।

বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমারের কথায়,”সীমান্তবর্তী এলাকায় বিনা প্ররোচনায় গুলি চালিয়ে সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশে সহযোগিতা করছে পাকিস্তান। ভারতীয় নাগরিক ও সীমান্তে সেনা ছাউনিগুলিকে টার্গেট করছে তারা। এব্যাপারে আমাদের উদ্বেগের কথা জানিয়েছি। চলতি বছর ২০৫০ বার অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। মারা গিয়েছেন ২১ জন ভারতীয়।”