শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাম মন্দির তৈরির দাবিতে থমথমে অযোধ্যা

News Sundarban.com :
নভেম্বর ২৪, ২০১৮
news-image

রাম মন্দির তৈরির দাবিতে আরএসএস ও শিবসেনার কর্মসূচিকে ঘিরে থমথমে অযোধ্যা। রবিবার অযোধ্যায় হুঙ্কার র‍্যালির আয়োজন করেছে আরএসএস।

অন্যদিকে এদিন অযোধ্যায় একটি সমাবেশ করবেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। রাম মন্দিরের দাবিতে রাজ্যের ২৮৮টি বিধানসভা কেন্দ্রে আরতির আয়োজন করেছে শিবসেনা। সবেমিলিয়ে আগামীকাল অর্থাত্ রবিবার অযোধ্যায় এক সুপার সানডে।

আরএসএস ও শিবসেনার অনুষ্ঠান উপলক্ষ্যে অযোধ্যায় জড়ো হচ্ছেন হাজার হাজার মানুষ। শনিবার সকালেও অযোধ্যা জাংশন স্টেশনে নেমেছেন ২৫০০০ শিবসেনা সমর্থক। পুলিসের অনুমান কমপক্ষে এক লাখ লোকের সমাবেশ হতে পারে অযোধ্যায়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অযোধ্যায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

এদিকে, বড়সড় অশান্তির আশঙ্কায় বিষয়টি সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্যণ করেছেন সপা প্রধান অখিলেশ যাদব। তিনি সেনা ডাকার আবেদন করেছেন। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, বিজেপি সুপ্রিম কোর্ট কিংবা সংবিধানে বিশ্বাস করে না। ওরা যে কোনও কিছুই করতে পারে। অযোধ্যায় এখন যা পরিস্থিতি তাতে সেখানে সেনা ডাকা প্রয়োজন।

শনিবার অযোধ্যায় পৌঁছাচ্ছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। রাম মন্দিরের দাবিতে রবিবার তিনিও অযোধ্যায় এক অনুষ্ঠান করবেন। গত কয়েক দিন ধরেই তিনি মন্দির নির্মাণের দাবিতে বিজেপিকে নিশানা করে আসছেন। রবিবার অযোধ্যায় একটি মিছিল করার দাবি করেছিল শিবসেনা। জেলা প্রশাসন তা দিতে অস্বীকার করেছে।

শুক্রবারই বিজেপিকে নিশানা করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। গতকাল তিনি বলেন, মাত্র ১৭ মিনিটে আমরা বারবি মসজিদ ভেঙে দিয়েছিলাম। মন্দির নির্মাণের জন্য আইন আনতে কতদিন লাগবে। প্রয়োজনে অর্ডিন্যান্স এনেও মন্দির গড়তে হবে। প্রসঙ্গত, দশেরার সময়ে বিজপিকে নিশানা করেছিলেন উদ্ধব ঠাকরে। তিনি বলেন, অনেক হয়েছে। এবার পহলে মন্দির, ফির সরকার।