মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়াই ফেভারিট:স্টিভ ওয়ার

News Sundarban.com :
নভেম্বর ২১, ২০১৮
news-image

কিংবদন্তি অজি পেসার গ্লেন ম্যাকগ্রার সুরেই সুর মেলালেন পু্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া। স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নার না থাকলেও ভারতকে টেস্ট সিরিজে ৪-০ তে উড়িয়ে দেবে অস্ট্রেলিয়া, বলেছিলেন ম্যাকগ্রা। স্টিভ ওয়ার মতে, ভারতের অ্যাওয়ে রেকর্ড খুব খারাপ। তাই অস্ট্রেলিয়াই ফেভারিট।

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের শাস্তি না কমানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্মিথ-ওয়ার্নার না থাকায় অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার সুবর্ন সুযোগ বিরাটের দলের সামনে, এমনই মত ক্রিকেটমহলে। পরিসংখ্যান বলছে, অস্ট্রেলিয়ায় ভারত কখনও টেস্ট সিরিজ জিততে পারেনি। মোট ১১ সিরিজে ভারত হেরেছে আটটিতে। ড্র হয়েছে তিনটি সিরিজ। তবে অস্ট্রেলিয়ায় ভারতের খারাপ রেকর্ডের কথা মনে করিয়ে দিয়েছেন স্টিভ ওয়া। তিনি বলেন, “ইংল্যান্ডে খারাপ সিরিজের পর অস্ট্রেলিয়ায় আসছে ভারত। গত পাঁচ-দশ বছরে ভারতের অ্যাওয়ে রেকর্ড অতি সাদামাটা। আমার তো মনে হয় টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াই চমকে দিতে পারে।”

অস্ট্রেলিয়ার সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হলেও স্টিভের মতে অজিরাই সিরিজে ফেভারিট। তাঁর মতে, “অস্ট্রেলিয়া যদি প্রথম ইনিংসে ৩৫০ রান করে তবে আমরাই টেস্ট জিতব। আমাদের বোলাররা বিশ্বমানের। আর বিশেষ করে আমাদের কন্ডিশনে ওরা ২০ উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। আমরা যদি প্রথম ইনিংসে ৩৫০ করে তুলতে পারি, তবে সিরিজ আমাদেরই হবে।” সেই সঙ্গে তিনি এও বলেন, “ভারত দারুণ দল। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার এটা সেরা সুযোগ হিসেবে দেখছে ওরা। বিরাট কোহলি দারুণ নেতাও। ও অসাধারণ ব্যাটসম্যান। যদি কোহলির মতো আরও কেউ রান করে দেয়, তবে ভারতেরও সুযোগ রয়েছে সিরিজ জেতার।”