বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার কে পাবেন ব্যালন ডি’অর?

News Sundarban.com :
নভেম্বর ১১, ২০১৮
news-image

ফিফার দ্য বেস্টের পর এবার কে পাবেন ব্যালন ডি’অর? জল্পনা তুঙ্গে ইউরোপীয় ফুটবলমহলে। এবারও কি লাইম লাইটে লুকা মদ্রিচ। নাকি এলএমটেনকে পিছনে ফেলে ফরাসি পত্রিকার বিচারে মেসি-রোনাল্ডো-এমবাপে কেউ জিতে নেবেন ব্যালন ডি’অর। এই প্রশ্নগুলো যখন দানা বাঁধছে ঠিক তখনই অর্ধেক ভোট গণনার পর প্রথম তিনে নেই মেসি রোনাল্ডো।

ফরাসি ফুটবল ম্যাগাজিনের দেওয়া বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরের জন্য ৩০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছিল। ১৯৫৬ সাল থেকে বিশ্বের বর্ষসেরা ফুটবলারকে ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে আসছে ফ্রান্সের একটি পত্রিকা৷ পুরস্কার প্রাপককে বেছে নেয় জার্নালিস্টদের একটি প্যানেল৷ সেই ভোটিংয়ের অর্ধেক গণনা হয়ে গিয়েছে। সেখানেও পিছিয়ে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। মেসি-রোনাল্ডোর আধিপত্যে এবার থাবা বসিয়েছেন রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী ক্রোট তারকা লুকা মদ্রিচ। উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার পর রোনাল্ডোকে পিছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জিতে নেন লুকা মদ্রিচ৷
এখন পর্যন্ত ব্যালন ডি’অরের যে গণনা হয়েছে তাতে সবার প্রথমে রয়েছেন লুকা মদ্রিদ। দুই নম্বরে রয়েছেন রাফায়েল ভারানে এবং তিনে বিশ্বকাপের সেরা উদীয়মান তারকা কিলিয়ান এমবাপে। ট্রেন্ড যা তাতে ফের ব্যালন ডি’অর পুরস্কারও হয়তো লুকা মদ্রিচের মুকুটে শোভা পেতে পারে। আবার সবাইকে পেছনে ফেলে কিলিয়ান এমবাপে ব্যালন ডি’অর জিতলেও অবাক হওয়ার কিছু থাকবে না।