শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজ্য সরকারের উদ্যোগে নতুন সাজে সেজেছে দঃ দিনাজপুরের গঙ্গারামপুর

News Sundarban.com :
অক্টোবর ২৮, ২০১৮
news-image

দীর্ঘ ২১ বছরে বামেরা যা করতে পারেনি, মাত্র তিন বছরেই তা করে দেখিয়েছে নতুন সরকার। তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরই নতুন সাজে সেজেছে দঃ দিনাজপুরের গঙ্গারামপুর পুরসভা এলাকা। পুরসভার আঠেরোটি ওয়ার্ডেই তৈরি হয়েছে পাকা রাস্তাঘাট, জলনিকাশি ব্যবস্থা। রাস্তায় বসেছে হাইমাস্ট আলো। বিভিন্ন সৌন্দর্যায়নের কাজও করেছে পুরসভা। সবমিলিয়ে নতুন চেহারায় ধরা দিয়েছে গঙ্গারামপুর।

বাম আমলে ১৯৯৩ সালে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পঞ্চায়েতের কয়েকটি মৌজা নিয়ে তৈরি হয়েছিল গঙ্গারামপুর পুরসভা। এরপর দীর্ঘ ২১ বছর ক্ষমতায় ছিল বামফ্রন্ট সরকার। একাধিক উন্নত পরিষেবা ও স্বাচ্ছন্দ্য দেওয়ার আশ্বাস পেয়েছিলেন পুরনাগরিকরা। তবে তার কোনওটারই বাস্তবায়ন হয়নি। ২০১৫ সালে পুরসভা দখল করে তৃণমূল কংগ্রেস। পুরনাগরিকদের চাহিদার কথা মাথায় রেখে উন্নয়নের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়ে নতুন সরকার।

গঙ্গারামপুরের কালদিঘিরও সৌন্দর্যায়ন করা হয়েছে। কালদিঘির পাড়ে সাড়ে তিন কিলোমিটার রাস্তায় টয়ট্রেনের মত ট্রেনও চলবে। টুরিস্ট লজেরও সংস্কার করেছে পুরসভা। এছাড়াও ঐতিহাসিক বানগড়কেও নতুন করে সাজানো হচ্ছে। সব মিলিয়ে নতুন চেহারায় ধরা দিয়েছে গঙ্গারামপুর পুর এলাকা। হয়েছে আরও আধুনিক, আরও ঝাঁ-চকচকে।পুরসভার উদ্যোগে হাসি ফুটেছে গঙ্গারামপুরের মুখে। উন্নত ও আধুনিক বিভিন্ন পরিষেবা পাচ্ছেন মানুষ।একসময় নেই এলাকার বাসিন্দা ছিলেন গঙ্গারামপুরের মানুষ। এখন যেন সব পেয়েছির দেশ।
পুরসভার ১৮ ওয়ার্ডে পানীয় জল, নিকাশিব্যবস্থা। প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি, পাকা রাস্তাঘাট, সোডিয়াম ভেপার আলো। রাস্তায় রাস্তায় হাই মাস্ট আলো,বৈদ্যুতিক চুল্লি, আধুনিক স্টেডিয়াম, খেয়াঘাটের জন্য বাঁধানো সিঁড়ি, বিশ্ববাংলা তোরণ, ফোয়ারা তৈরি হয়েছে, ।