বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

আবার নতুন করে সাজবে দার্জিলিং

News Sundarban.com :
অক্টোবর ১৪, ২০১৮
news-image

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় এসেই পাহাড়কে ঢেলে সাজানোর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর স্বপ্ন সফল। জঙ্গলমহলের সঙ্গে আজ হাসছে পাহাড়। আগামী দিনে জামুনি-সহ নতুন পর্যটন কেন্দ্রের মাধ্যমে আরও চওড়া হতে চলেছে পাহাড়ের হাসি। আআবার নতুন করে সাজবে দার্জিলিং। রাজ্য পর্যটন দফতরের সঙ্গে একসঙ্গে কাজ করবে জিটিএ। সরকারি-বেসরকারি হাতে হাত মিলিয়ে নতুন করে ভারতের সুইৎজারল্যান্ডকে তৈরি করবে রাজ্য সরকার। ইতিমধ্যেই পঞ্চাশ কোটি টাকা লগ্নি হয়েছে জামুনিতে। জিটিএ প্রধান বিনয় তামাং জানিয়েছেন, এখানেই তৈরি হবে অত্যাধুনিক নিক্কো পার্ক।
ভারতের সুইৎজারল্যান্ড। সারা বছরই পর্যটকে ভরা থাকে পাহাড়। তাঁদের জন্য এবার আরও খুশির খবর হতে পারে জামুনি। ইতিমধ্যেই পঞ্চাশ কোটি টাকার লগ্নি হয়েছে পর্যটনের উন্নয়নে। সরকারের পাশাপাশি এখানে কাজ করবে বেসরকারি সংস্থা। তৈরি হবে অত্যাধুনিক নিক্কোপার্ক।
সাদা-কালো জমানা থেকে রঙিন বসন্ত। রূপ আরও ফুটে উঠেছে দার্জিলিঙের। রাজেশ খান্না থেকে অমিতাভ বচ্চন। দার্জিলিঙের মুগ্ধতায় ভেসে গিয়েছেন। পটপরিবর্তন উনিশশো চুরাশি সালে। পাহাড় ফুঁড়ে বেরিয়ে এল পৃথক রাজ্যের বেয়ারা দাবি। গুরুংদের দাদাগিরিতে মাথানীচু নয়, বরং পাহাড়ের মানুষের স্বা‍র্থ কায়েম রেখেই তাঁদের মুখে হাসি ফুটিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা দিয়েছিলেন, কথা রেখেছেন। আবার হাসছে পাহাড়। টলিউড তো ছিল, মমতার হাতেই ফের পাহাড়ে ফিরেছে বলিউড। রাজ্যের পরিবহণ দফতর এবং জিটিএ-র যৌথ উদ্যোগে ভবিষ্যতে আরও চওড়া হচ্ছে পাহাড়ের হাসি।