বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাগরি মার্কেটের মালিককে গ্রেফতারের আশ্বাস দেন ফিরহাদ হাকিম

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৭, ২০১৮
news-image

এখনও নেভেনি বাগরি মার্কেটের আগুন। নেভেনি বাগরি মার্কেটের ব্যবসায়ীদের মনের আগুনও। তাই মন্ত্রীকে দেখেই ক্ষোভ উগরে দিলেন তাঁরা। সোমবার অগ্নিকাণ্ডের পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েচিলেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁকে ঘিরে ক্ষোভ প্রদর্শন করেন ব্যবসায়ীরা। মন্ত্রীকে সামনে পেয়ে মালিকের বিরুদ্ধে নানাবিধ অভাব অভিযোগ জানান তাঁরা। মালিককে গ্রেফতারের আশ্বাস দেন ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, এফআইআর দায়ের হলেই ব্যবস্থা নেওয়া হবে। ওসিকে বাগরি মার্কেটের মালিককে গ্রেফতারির নির্দেশ দিয়েছেন মন্ত্রী। এদিন মন্ত্রী ফিরহাদের সামনেই বাগরির মালিকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ব্যবসায়ীরা। মালিককে গ্রেফতারের দাবি জানাতে থাকেন। এছাড়াও জলের লাইন-সহ নানাবিধ অভিযোগ জানান। জলের লাই করার জন্য তাঁদের কাছে থেকে ২০ হাজার টাকা করে নেওয়া হয় বলেও অভিযোগ জানান বাগরির ব্যবসায়ীরা।

সোমবারও দাউ দাউ জ্বলছে বাগরি মার্কেট। বিভিন্ন পকেট থেকে আগুন ছড়িয়ে পড়ছে। তার উপর দেখা দিয়েছে জলসংকট। শনিবার রাত আড়াইটে থেকে আগুন জ্বলছে। সমানে চলছে জলের জোগান। সেই জোগানও বিভিন্ন ক্ষেত্রে শেষ হয়ে যাচ্ছে। ফলে আগুন নেভানো সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। জলের ব্যবস্থা করতে করতে বিভিন্ন পকেটে আগুন বিধ্বংসী রূপ নিচ্ছে। রাতভর দমকল কর্মীরা নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ব্যবসায়ীদের কাছে নানাবিধ অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকেই পুরমন্ত্রী ওসিকে নির্দেশ দেন মালিককে গ্রেফতারের। ব্যবসায়ীদের আশ্বাস দেন, এফআইআর দায়েরের পরই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। বাগরির ব্যবসায়ীদের পাশে থাকার আশ্বাস দেন রাজ্য সরকারের পক্ষ থেকেও।

এদিন দুপুরে বাগরির পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন পুরমন্ত্রী। তাঁকে দেখেই ছুটে আসেন ব্যবসায়ীরা। কেউ কান্নায় ভেঙে পড়েন। কারও ক্ষোভের বহিঃপ্রকাস ঘটে। কেউ অভিযোগ উগরে দেন বাগরি মার্কেটের মালিকের বিরুদ্ধে। তখনই মন্ত্রীর তরফে নির্দেশ আসে মালিককে অবিলম্বে গ্রেফতারের। এফআইআর করে আইননানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি। তাঁদের সঙ্গে মন্ত্রী, সরকারি আধিকারিকরাও উপস্থিত থেকে অগ্নিনার্বাপনের কাজে তদারকি করছেন। লাগাতার মন্ত্রী-আমলারা রয়েছেন দমকলকর্মীদের পাশে। আগুনের সঙ্গে যুদ্ধ চলছেই। কিন্তু ধ্বংসের হাত থেকে বাগরিকে রক্ষা করা এখন দুরুহ হয়ে দাঁড়িয়েছে।