শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জার্মানি সফর গিয়ে বিজেপিকে উৎখাতের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৭, ২০১৮
news-image

জার্মানি সফর গিয়েও বিজেপি সরকার বিরুদ্ধে গর্জে উঠলোবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বাংলাই দেশকে পথ দেখাবে। সব দলের জোট হয়েছে। ২০১৯-এ বিজেপি ফিনিশ হবেই। দিল্লির মোদী সরকারের পতন এখন স্রেফ সময়ের অপেক্ষা। ভারতজুড়ে বিজেপি হঠাও, দেশ বাঁচাও আওয়াজ উঠে গিয়েছে।
মুখ্যমন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র নেই, স্বৈরাচার, একনায়কতন্ত্র চলছে। এই অবস্থায় বাংলাই পথ দেখাবে দেশকে। ২০১৯-এ দেশে এমন সরকার আসবে, যে সরকারের প্রধানমন্ত্রীকে দেখে ভয় পাবেন না মানুষ। এখনকার প্রধানমন্ত্রীকে দেশের মানুষ ভয় পান। এই অবস্থা থেকে দেশকে মুক্ত করতে হবে।
এদিন শুধু বিজেপিকে দেশ থেকে উৎখাতের ডাকই তিনি দিলেন না, জার্মানির রাস্তায় হাঁটতে হাঁটতে ব্যাখ্যা করলেন, কেন বিজেপি সরকারের পতন দরকার। তিনি বলেন, দেশে মানুষের জীবনের দাম কম, পেট্রোপণ্যের দাম হু-হু করে বাড়ছে। ইচ্ছে করে দাম বাড়াচ্ছে কেন্দ্র। ডিজেল-পেট্রোলের উপর ন’বার সেস বাড়ানো হয়েছে। রাজ্যগুলো শুল্ক কমিয়ে পেট্রোপণ্যের দাম কমানোর চেষ্টা করলেও কেন্দ্র হাত গুটিয়ে নিয়েছে।মমতা বলেন, কেন্দ্রের সরকারের অসহযোগিতা সত্ত্বেও রাজ্য এগিয়ে চলেছে। রাজ্যের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে বোঝে, তা সত্ত্বেও রাজ্য এগিয়ে চলেছে। তিনি জনমুখী পরিকল্পনা করে রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন। আর কেন্দ্র রাজ্যের প্রকল্পগুলি চুরি করে দেশে প্রয়োগ করছে। তাও ব্যর্থ হয়েছে মোদী সরকার। এই সাড়ে চার বছরে দেশকে পথ দেখাতে পারেনি।